১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভিকটিম সাপোর্ট সেন্টারে তরুণীর লাশ, পুলিশ বলছে ‘আত্মহত্যা’

ভিকটিম সাপোর্ট সেন্টারে তরুণীর লাশ, পুলিশ বলছে ‘আত্মহত্যা’ - ছবি : সংগৃহীত

রংপুর মহানগরীর কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে রুহি আকতার (১৯) নামে এক তরুণীর লাশ উদ্ধার করে কঠোর গোপনীয়তায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। এ ঘটনায় আকাশ নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, ওই তরুণীকে সিগারেট কোম্পানি এলাকা থেকে উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছিল। সেখানেই রোববার সকালে আত্মহত্যা করে ওই তরুণী।

রুহির বাড়ি ঝিনাইদহে হরিণাকুন্ডু থানার হরিয়ার ঘাট গ্রামে। তাকে গ্রেফতারকৃত আকাশ ফুসলিয়ে রংপুরে এনে ফেলে পালিয়ে গিয়েছিল বলে জানায় পুলিশ।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ জানান, ভিকটিম সাপোর্ট সেন্টারে রুহি রোববার সকালে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় আকাশ মিয়ার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে রুহির বাবা সেকেন্দার আলী সোমবার দুপুরে থানায় মামলা করেন।

ওসি আরো জানান, দায়িত্বে অবহেলার অপরাধে ভিকটিম সাপোর্ট সেন্টারে দায়িত্বরত উপ-পরিদর্শকসহ (এসআই) পাঁচ নারী কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে ওসি জানান, আকাশের বাড়ি রংপুরের বাহারকাছনা রামগোবিন্দ মোড় এলাকায়। মোবাইল ফোনে তার সাথে রুহির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ে করার আশ্বাস দিয়ে তাকে রংপুরে আসতে বলেন আকাশ। গত শনিবার ঝিনাইদহ থেকে রংপুরে আসেন রুহি। এরপর আকাশের মোবাইল ফোনে বেশ কয়েকবার কল দিয়ে বন্ধ পান।

রংপুর নগরীর সাহেবগঞ্জ এলাকায় ঘোরা ফেরা করতে দেখে এলাকাবাসী ৯৯৯ নম্বরে ফোন দেয়। এরপর হারাগাছ থানা পুলিশ রুহিকে উদ্ধার করে শনিবার রাতে কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে নিয়ে যায়। রোববার সকালে ভিকটিম সাপোর্ট সেন্টারের ছাদের সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

অনুসন্ধানে জানা গেছে, ঘটনার পর বিষয়টি কঠোর গোপনীয়তা রাখে পুলিশ। গোপনভাবে তার ময়নাতদন্তের জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে পরিবারের লোকজনকে খবর দেয়া হলে তারা সোমবার ময়নাতদন্ত শেষে লাশ গ্রহণ করেন।

ভিকটিম সাপোর্ট সেন্টারে একজন তরুণীর আত্মহত্যার বিষয়টি সেখানে কর্তব্যরত পুলিশ সদস্যদের দায়িত্বহীনতা মনে করেন রংপুর মহানগর সভাপতি অধ্যাক্ষ ফখরুল আনাম বেঞ্জু। তিনি বলেন, বিষয়টির নিরপেক্ষ তদন্ত হতে হবে। এটি আত্মহত্যা নাকি এর পেছনে অন্য কিছু আছে তা বের করে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল