১৬ মে ২০২২
`

হিলি সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া দুই মাদরাসাছাত্রকে ফেরত দিলো বিএসএফ

হিলি সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া দুই মাদরাসাছাত্রকে ফেরত দিলো বিএসএফ - ছবি : নয়া দিগন্ত

দিনাজপুরের হিলি সীমান্তের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশী দুই মাদরাসাছাত্রকে ভারতে ধরে নিয়ে যাওয়ার ৫ ঘণ্টা পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। রোববার বিকেলে সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফের মধ্যে এক পতাকা বৈঠকের পর তাদের দেশে ফেরত দেয়া হয়।

বেলা ১২টার দিকে সীমান্তের জিরোপয়েন্টে ঘুরতে গেলে তাদের বাংলাদেশ অংশ থেকে ভারতের বিএসএফ সদস্যরা ডেকে নিয়ে ভারতে ধরে নিয়ে যায় বলে অভিযোগ স্থানীয়দের।

হাকিমপুর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন জানান, রোববার সকালে উপজেলার আলিহাট ইউনিয়নের আলিহাট গাজি আমিনীয়া দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্র রুহুল আমিন ও দশম শ্রেণির ছাত্র রিফাত হোসেন হিলি স্থলবন্দর ট্রাক মালিক গ্রুপের কার্যালয়ে করোনার টিকা দিয়ে সীমান্তের জিরোপয়েন্ট দেখতে যায়।

সীমান্তের ২৮৫-এর ১০ নম্বর সাব সীমানা পিলার সংলগ্ন স্থানে তারা পৌঁছালে বিএসএফ সদস্যরা তাদের বাংলাদেশ অংশ থেকে ডেকে ভারতে ধরে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে মাদরাসা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিষয়টি বিজিবির নজরে আনেন। আটক দুই শিক্ষার্থীকে দেশে ফিরিয়ে দিতে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠির মাধ্যমে জানানো হয়।

আটক দুই ছাত্রের কাগজপত্র যাছায়-বাছাই শেষে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতে সীমান্তের জিরো পয়েন্টে এক পতাকা বৈঠকের মাধ্যমে বিকেল সাড়ে ৫টার দিকে আটক দুই ছাত্র রুহুল আমিন ও রিফাত হোসেনকে দেশে ফেরত দেয়া হয়।


আরো সংবাদ


premium cement