২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিপণ না পেয়ে শিশু হত্যা : রংপুরে ২ জনের আমৃত্যু কারাদণ্ড

মুক্তিপণ না পেয়ে শিশু হত্যা : রংপুরে ২ জনের আমৃত্যু কারাদণ্ড - ছবি : সংগ্রহ

রংপুরের পীরগাছায় মুক্তিপণের টাকা না পেয়ে রিয়া আক্তার নামে এক শিশুকে হত্যার দায়ে দুই আসামির আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে ১টার দিকে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে-২-এর বিচারক মোহাম্মদ রোকনুজ্জামান এ রায় দেন। খালাস দেয়া হয়েছে আরও ৫ আসামিকে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর পাবলিক প্রসিকিউটর-জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, সাজাপ্রাপ্তরা হলেন রাসেল মিয়া ও পলাতক সালাউদ্দিন। ২০১৩ সালের ২৪ ডিসেম্বর বিকেলে বাড়ির সামনে রাস্তায় পরান গ্রামের আব্দুর রহিমের শিশু কন্যা স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী রিয়াকে খেলাধুলারত অবস্থায় জুশ খাওয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করেন আসামিরা। পরে রিয়ার পিতার কাছে মুঠোফোনে চার লাখ টাকা মুক্তিপণ চাইলে তিনি তা দিতে না পারায় আসামিরা রিয়াকে জুশের সাথে ঘুমের ওষধু খাইয়ে গলায় পা দিয়ে চেপে হত্যা করে বাড়ির পাশের একটি সেফটি ট্যাংকে লাশ ফেলে দেন। এনিয়ে ৩১ ডিসেম্বর ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪ জনকে আসামি করে মামলা করেন তিনি।

পুলিশ ২০১৪ সালের ১৯ জানুয়ারি গ্রেফতার হওয়া আসামি রাসেলের স্বীকারোক্তিতে একই গ্রামের আব্দুল হক মিস্ত্রীর টয়লেট থেকে রিয়ার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। সাত বছরের বেশি সময় ধরে মামলার বিচার কাজ চলাকালে ১৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেন বিচারক। রায় প্রদানের সময় আসামি রাসেল আদালতে উপস্থিত ছিলেন। সালাহ উদ্দিন উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এছাড়াও দোষ প্রমাণিত না হওয়ায় বাকি ৫ আসামিকে খালাস দেন আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করলেও বাদির সাথে আলোচনা সাপেক্ষে খালাসপ্রাপ্তদের বিষয়ে উচ্চ আদালতে যাওয়ার কথা জানান জাহাঙ্গীর হোসেন তুহিন। আর আসামিপক্ষের আইনজীবি জানিয়েছেন তারা রায়ের বিরুদ্ধে আপিল করবেন।


আরো সংবাদ



premium cement