০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

সুন্দরগঞ্জে আ’লীগ- জামায়াত সমানে সমান

সুন্দরগঞ্জে আ’লীগ- জামায়াত সমানে সমান - ছবি : সংগৃহীত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দু’টি ইউনিয়নে পৃথক পৃথক বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে ১৩টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। এর মধ্যে ১১টি ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের ফলাফল ঘোষণা করা হয়েছে।

উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কঞ্চিবাড়ি ইউনিয়নের বজরা কঞ্চিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ব্যালট পেপার ও ব্যালট বক্স ছিনতাই, ফাঁকা গুলি বর্ষণ, পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হওয়ার ঘটনার কারণে ওই দু’টি ইউনিয়নের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ডের সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা আসনের ফলাফল ঘোষণা করা হয়নি।

এছাড়া নির্বাচিত ১১টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ২ জন আওয়ামী লীগ, ৩ জন বিদ্রোহী আওয়ামী লীগ, ২ জন জামায়াত সমর্থীত, ও ৪ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

তাদের মধ্যে বামনডাঙ্গা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল জব্বার (মোটরসাইকেল), সোনারায়ে বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ বদিরুল আহসান (চশমা), তারাপুরে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম (মোটরসাইকেল), বেলকায় জামায়াত সমর্থীত প্রার্থী ইব্রাহিম খলিলুল্যাহ (দুটি পাতা), দহবন্দে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল আলম সরকার (নৌকা), সর্বানন্দে জামায়াত সমর্থীত প্রার্থী জহুরুল ইসলাম (মোটরসাইকেল), রামজীবনে বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী শামসুল হুদা সরকার (আনারস), ধোপাডাঙ্গা স্বতন্ত্র প্রার্থী মোকলেছুর রহমান মন্ডল (ঘোড়া), ছাপড়হাটীতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কনক কুমার গোস্বামী (নৌকা), শান্তিরামে স্বতন্ত্র প্রার্থী এ বি এম মিজানুর রহমান (দুটি পাতা), কাপাসিয়ায় আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মঞ্জু মিয়া (চশমা) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

এদিকে গত রোববার ভোটগ্রহণ চলাকালীন উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে কিছু সংখ্যক দুষ্কৃতকারী আকস্মিকভাবে ভোট কেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপার ও ব্যালট বক্স ছিনতাই করে পালিয়ে যায়।

এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। উভয়পক্ষের সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ভোট গণনার পূর্ব মহত্বে কঞ্চিবাড়ি ইউনিয়নের বজরা কঞ্চিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ব্যালট বক্স ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পুলিশ দুটি ভোট কেন্দ্রের ছিনতাই হয়ে যাওয়া ব্যালট পেপার ও বক্স উদ্ধার করেছে। সে কারণে ওই দুটি ইউনিয়নের চেয়ারম্যান ও সংশিষ্ট ওয়ার্ডের সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের ফলাফল ঘোষণা করা হয়নি।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহিল জামান জানান, আহত পুলিশ সদস্যের অবস্থা শঙ্কামুক্ত। ছিনতাই হওয়া ব্যালট পেপার ও বক্স উদ্ধার করা হয়েছে। এ নিয়ে পৃথক ৪টি মামলা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী জানান, দুটি ইউনিয়নে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। দুটি ভোট কেন্দ্রের ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ জানান, ছিনতাই হওয়া ভোট কেন্দ্রের ঘটনায় থানায় মামলা হয়েছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রশাসনের টহল অব্যাহত রয়েছে।


আরো সংবাদ


premium cement