২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রংপুরে ব্যালটের দুই পাশেই গোল সিল, ভোট বাতিল হওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর

রংপুরে ব্যালটের দুই পাশেই গোল সিল, ভোট বাতিল হওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর - ছবি : নয়া দিগন্ত

রংপুরের তারাগঞ্জের ইকরচালী ইউনিয়নের জগদীশপুর সাহাপাড়া কেন্দ্রে ব্যালটে গোল সিল নিয়ে উত্তেজনা তৈরি হয়।

রোববার সকাল সোয়া ৯টায় কেন্দ্রটিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী চশমা প্রতীকের ইদ্রিস উদ্দিন পরিদর্শন করে একটি বুথে দেখতে পান চেয়ারম্যানের ব্যালটে দেয়া সরকারি গোল সিল ব্যালটের দুই পাশেই দৃশ্যমান। বিষয়টি নিয়ে তিনি সেখানেই সহকারী প্রিজাইডিং অফিসারদের কাছে অভিযোগ করেন পরিকল্পিতভাবে সেটি করা হয়েছে কিনা এবং গণনার সময় এ ধরনের ব্যালট বাতিল হওয়ার অভিযোগ তোলেন তিনি।

বিষয়টি নিয়ে সেখানে উত্তেজনা তৈরি হয়। একপর্যায়ে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারের সাথে এ নিয়ে কথা কাটাকাটি হয়। প্রিজাইডিং অফিসার এবং কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পুলিশ এ বিষয়ে কোনো সুরাহা দিতে না পারলে ডাকা হয় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে। ম্যাজিস্ট্রেট তানজিনা সেখানে উপস্থিত হয়ে বুথে প্রবেশ করেন এবং ব্যালটের দুই পাশে দৃশ্যমান গোল পর্যবেক্ষণ করেন। পরে তিনি উপস্থিত ভোটার প্রার্থী এবং সাংবাদিকদের জানান, এই ব্যালট গণনার সময় বাতিল হবে না।

পরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইদ্রিস আলী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, চেয়ারম্যান এরশাদ এমনভাবে দেয়া হয়েছে যা কখনো নৌকায় কখনো চশমায় কখনো কখনো অন্য প্রতীকে পড়েছে। ফলে ভোটাররা যখন ভোটের সিল দিয়ে ব্যালটে ভোট দেবেন তখন সেটি বাতিল হওয়ার সম্ভাবনা বেশি। এটি পরিকল্পিতভাবে করা হয়েছে এবং ওই ব্যালট বাতিল করে নতুন ব্যান্ড দেয়ারও দাবি জানান তিনি।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুস সবুর জানান, যেহেতু নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে বলেছেন, ওই ভোট নষ্ট হবে না। সে কারণে ওই ব্যালট বাতিল করে নতুন করে ব্যালট দেয়া হবে না।

এছাড়া সকাল সোয়া ১০টায় এ রিপোর্ট লেখার সময় রংপুর বিভাগের অন্য কোনো ইউনিয়নে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। চতুর্থ ধাপে রংপুর বিভাগের আট জেলার ১৯ উপজেলার ১৫১টি ইউনিয়ন পরিষদ এবং দুটি পৌরসভায় সকাল ৮টায় শুরু হয়েছে ভোট।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল