২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

ঠাকুরগাঁওয়ে নৌকার দুই প্রার্থী পরিবর্তন

ঠাকুরগাঁওয়ে নৌকার দুই প্রার্থী পরিবর্তন - ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁও সদরে নৌকা প্রতীকের দুই ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান প্রার্থীর পরিবর্তন করেছে আওয়ামী লীগ। বুধবার কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দুই ইউপিতে প্রার্থী পরিবর্তন করে রুহিয়া থানার ঢোলারহাট ইউনিয়নে অখিল কুমার শিক্ষক (রুহিয়া উচ্চ বিদ্যালয়) ও সদরের সালন্দর ইউনিয়নে আবু দাইয়াম জনিকে নৌকার প্রার্থী করা হয়েছে।

নৌকার মনোনয়ন বাতিল হওয়া দুই চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন সালন্দর ইউনিয়নের মাহাবুব আলম মুকুল ও ঢোলারহাট ইউনিয়নের সীমান্ত কুমার বর্মণ।

দলীয় সূত্রে জানা যায়, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের উদ্দেশ্যে ২১ নভেম্বর ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়ন সদস্যরা চূড়ান্ত করা প্রার্থীদের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ আনেন। তাদের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিল যুক্তিযুক্ত হওয়ায় প্রার্থীদের মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত
করে আওয়ামী লীগ।

ইতোমধ্যে রুহিয়া থানার ঢোলারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী) সীমান্ত কুমার বর্মণ বিদ্রোহী প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে বুধবার রাতে ঢোলারহাট বাজারে পথসভা শেষে মিছিল করেছেন। পথসভায় বক্তব্যে তিনি বলেন, মনোনয়ন পরিবর্তন আমার বিরুদ্ধে স্থানীয় কুচক্রী মহলের ষড়যন্ত্র। তারা নৌকাকে হারানোর নীলনকশা করেছে।

যোগাযোগ করা সম্ভব হয়নি সালন্দর ইউনিয়নের বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মুকুলের সাথে। তবে তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছেন। পোস্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নতুন নৌকা প্রতীক পাওয়া প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন। সেইসাথে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢোলারহাট ইউপিতে নতুন করে মনোনয়ন পাওয়া অখিল কুমার নয়া দিগন্তকে বলেন, তার জয়ের সম্ভাবনা শতভাগ।

ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার প্রার্থী পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন। তবে এখনো প্রার্থী পরিবর্তন সংক্রান্ত কোনো কাগজ তিনি পায়নি বলে জানিয়েছেন।


আরো সংবাদ


premium cement