২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

রংপুরে ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন
ছাত্রীকে ধর্ষণের মামলায় শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। - ছবি : নয়া দিগন্ত

রংপুরে নবম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের মামলায় মনোয়ারুল ইসলাম মিঠু (৪০) নামে এক শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসাথে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা ধর্ষণের শিকার ছাত্রীকে দেয়ারও আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ (বদরগঞ্জ) আদালতের বিচারক রোকনুজ্জামান এই আদেশ দেন।

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর আলোম তুহিন মামলার এজাহারসহ বিচার কার্যক্রমের উদ্ধৃতি দিয়ে জানান, ২০২০ সালের ৩০ জুন রংপুরের বদরগঞ্জ শ্যামপুর সুগার মিলস উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ওই ছাত্রীকে ফুসলিয়ে স্কুলে নিয়ে এসে একই স্কুলের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠু (৪০) মৃত্যুর ভয় দেখিয়ে এবং হাত বেঁধে ধর্ষণ করেন।

এ ঘটনায় ওই ছাত্রী বদরগঞ্জ থানায় শিক্ষক মিঠুকে অভিযুক্ত করে মামলা দায়ের করে। মামলায় তদন্ত কর্মকর্তা এসআই আরিফ আলি একই সালের ৩১ আগস্ট মিঠুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত একই বছরের ১২ নভেম্বর চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু করেন। প্রায় এক বছর ১৪ জন সাক্ষী এবং ৫ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য শেষে বৃহস্পতিবার দুপুরে আদালত এই রায় দেন।

পিপি তুহিন আরো জানান, রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেছেন, প্রতিটি শিক্ষকের কাছে শিক্ষার্থীরা বাবার সমতুল্য। অভিভাবক। একজন শিক্ষকের কাছ ধেকে এ ধরনের অপরাধ আশা করা যায় না। এই রায়ের মাধ্যমে এটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

আসামিপক্ষের আইনজীবী রইচ উদ্দিন বাদশা জানান, এই রায়ে আসামি ন্যায়বিচার পাননি। এ নিয়ে উচ্চ আদালতে আপিল করা হবে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল