২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রলীগ নেতা সৈকতকে অগ্নিসংযোগ মামলায় গ্রেফতার দেখানোর আদেশ

আরো ১০ জন রিমান্ডে, ১৩ জন কারাগারে
ছাত্রলীগ নেতা সৈকত - ছবি : নয়া দিগন্ত

ফেসবুকে কাবা শরীফ নিয়ে অবমাননাকর পোস্ট দেয়াকে ঘিরে রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় আরো দশ জনকে ২ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছে আদালত। অপর ১৩ জনের তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে।

এছাড়া এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলকে অগ্নিসংযোগ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দিয়েছে আদালত।

রংপুর আদালতের জিআরও শহিদুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুরে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম ফজলে এলাহী বিভিন্ন সময়ে চাওয়া রিমান্ডের শুনানি শেষে ১০ জনকে ২ দিনের রিমান্ড দিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। এছাড়া র‌্যাবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলকে ভাঙচুর, অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছে একই আদালত।

এর আগে বুধবার গ্রেফতার হওয়া নজরুল ইসলাম মঙ্গলবার গ্রেফতার হওয়া শাফিকুর রহমান, আশিকুর রহমান ও পলাশ হোসেন এবং সোমবার গ্রেফতার হওয়া ওমর ফারুক টনেক, রবিউল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে সাত দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার ইন্সপেক্টর মাহবুবুর রহমান।

এদিন নতুন করে তিনদনের রিমান্ডে থাকা ১৩ জনের মধ্যে রাশেদুল ইসলাম নামের এক যুবক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বাকি ১২ জনকে রিমান্ড শেষে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে এ মামলায় ৩৭ জনকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছিল। এ মামলায় মোট ৫০ জনকে তিন দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

এই ঘটনায় এখন পর্যন্ত পুলিশের করা ২টি ডিজিটাল নিরাপত্তা ও র‌্যাবের করা একটি ডিজিটাল নিরাপত্তা আইন এবং ভাঙচুর-অগ্নিসংযোগ মামলায় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ৭০ জনকে গ্রেফতার করা হলো। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরিতোষ সরকার, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মন্ডলসহ ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ১৭ অক্টোবর রাতে পরিতোষ সরকার নামের এক ব্যক্তি কাবাঘর নিয়ে অবমাননাকর পোস্টকে ঘিরে ওই এলাকায় সংখ্যালঘুদের বাড়িঘর ও দোকানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়েছিল দুর্বৃত্তরা।


আরো সংবাদ



premium cement