২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

দিন দিন মাস্ক পরা ভুলেই যাচ্ছে মানুষ


করোনা সংক্রমণ পুরোপুরি থেমে না গেলেও দিনাজপুরের ফুলবাড়ীতে চরমভাবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব তো দূরের কথা বিভিন্ন গণজমায়েত ও পাবলিক প্লেসে মাস্ক পরা ভুলেই গেছে সাধারণ মানুষ। আর এ কারণে এখনো করোনা সংক্রমণ কিন্তু রয়েই যাচ্ছে।

দেখা যোচ্ছে, ফুলবাড়ী পৌর শহরের প্রতিটি হোটেল-রেস্তোরাঁ, বাজার, শপিংমল, সড়কে চলাচলসহ বিভিন্ন গণজমায়েতে কমে গেছে মাস্ক-এর প্রচলন। কেউ কেউ লোক দেখানো মাস্ক পরলেও, তা নিতান্তই কম। কেউ আবার মুখের থুতনির নিচে ঝুলিয়ে রেখেছেন মাস্ক। এভাবেই দিনদিন মাস্ক পরা ভুলেই যাচ্ছে মানুষ। আর এ কারণেই করোনা সংক্রমণ একেবারে থামছে না বলে মনে করছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা।

আগস্ট মাসের পর থেকেই কমতে শুরু করেছে করোনা সংক্রমণের হার। এই সংক্রমণের হার কমে আসায় ফুলবাড়ী উপজেলায় মানুষ স্বাস্থ্যবিধি মানার বিষয়টি গুরুত্ব হারাচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে হচ্ছে চরমভাবে উপেক্ষিত।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: মশিউর রহমান জানান, মানুষ স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা সংক্রমণ পুরোপুরি কমিয়ে আনা সম্ভব। সেজন্য তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি মুখে মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়েছেন।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত এ উপজেলায় বর্তমানে ৩ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে। এ পর্যন্ত ৬৯২ জন শনাক্ত হয়েছে, এর মধ্যে সুস্থ হয়েছে ৬৬৭ জন, মৃত্যুবরণ করেছে ১৩ জন।

টিকার নিবন্ধন করেছেন মোট ১ লক্ষ ৬ হাজার ৯৫৪ জন, এর মধ্যে ১ম ডোজ গ্রহণ করেছেন ৪৯ হাজার ৮৩০ জন, দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২৩ হাজার ৮৯৩ জন, নিবন্ধনের পর টিকা দেয়া বাকি রয়েছে ৩৩ হাজার ২৩১ জন। এ পর্যন্ত করোনা পরীক্ষা করিয়েছেন ৪ হাজার ৩০৮ জন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন বলেন, বারবার সবাইকে সচেতন করা হলেও ইদানিং মানুষ মাস্ক পরা ছেড়ে দিয়েছে, এজন্য সবাইকে সচেতন হতে হবে এবং অব্যশ্যই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। শীঘ্রই বিষয়টি নতুনভাবে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।



আরো সংবাদ


কারা অর্থ পাচার করে জানি না, একটি তালিকা আমাকে দেন : অর্থমন্ত্রী কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার সরকার রূপসী বালিকার মতো শুধু প্রশংসা শুনতে চায় : রুমিন ফারহানা গোয়ালন্দে ৬ দিন আটকে রেখে যুবককে নির্যাতন, পলাতক ইউপি সদস্য ইরাকে সাধারণ নির্বাচনের ফল প্রকাশের পর বাগদাদে বিক্ষোভ কাফনের কাপড় পরে মাঠে স্বতন্ত্র প্রার্থী ও সমর্থকরা পাবলিক আমাদের সরকারের ‘দালাল’ বলে : জাপা মহাসচিব রংপুরে ট্রাকচাপায় ৩ শ্রমিক নিহত উন্নত মানবিক রাষ্ট্র গঠনে ভূমিকা রাখবেন অভিনয়শিল্পীরা : তথ্যমন্ত্রী মোবাইল চুরির অপবাদে বিবস্ত্র করে যুবককে নির্যাতন! সমবায় ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরানো জরুরি

সকল