৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

পীরগঞ্জে হামলা : আজ ১১ জনের রিমান্ড শুনানি


ফেসবুকে কাবা শরীফ নিয়ে অবমাননাকর পোস্ট দেয়াকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় আজ ১১ জনের রিমান্ড শুনানি হবে।

রংপুর আদালতের জিয়ার ও শহিদুর রহমান জানান, রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিমের কাছে গ্রেফতার হওয়া নজরুল ইসলাম মঙ্গলবার গ্রেফতার হওয়া শাফিকুর রহমান, আশিকুর রহমান ও পলাশ হোসেন এবং সোমবার গ্রেফতার হওয়া ওমর ফারুক টনিক, রবিউল ইসলামসহ ১১ জনের রিমান্ডের শুনানি হবে আজ। এর আগে বিভিন্ন দিন মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার ইন্সপেক্টর মাহবুবুর রহমান তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইলে আদালত আজ রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

এছাড়াও নতুন করে রিমান্ডে নেয়া ১৩ জনের তিন দিন করে রিমান্ডে নেয়ার দিন শেষ হবে আজ। তাদেরও আজ আদালতে হাজির করা হতে পারে। এর আগে এই মামলায় ৩৭ জনকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়াও এই মামলায় আজ গ্রেফতার দেখানো হবে র‌্যাবের হাতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার বহিস্কৃত ছাত্রলীগ নেতা সৈকতমন্ডলকে।

এই ঘটনায় এখন পর্যন্ত ঘটনায় পুলিশের করা দুটি ডিজিটাল নিরাপত্তা ও র‌্যাবের করা একটি ডিজিটাল নিরাপত্তা আইন এবং ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় বুধবার পর্যন্ত ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে।
এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরিতোষ সরকার বহিস্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মন্ডল সহ পাঁচজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ১৭ অক্টেবার রাতে পরিতোষ সরকার নামের এক ব্যক্তির দেয়া কাবা শরীফ নিয়ে অবমাননাকর পোস্টকে ঘিরে ওই এলাকায় সংখ্যালঘুদের ঘড়বাড়ি দোকানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করেছিল দুর্বৃত্তরা।



আরো সংবাদ


ভারতের লাল তালিকা থেকে বাংলাদেশকে বাদ দেয়া হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ১ ভোটে বিজয়ী মেম্বরের হামলায় পরাজিত প্রার্থীসহ আহত ১০ ৬০ বছরের বেশি বয়সীদের দেয়া হবে বুস্টার ডোজ নবীনগরে যে কারণে নৌকার ভরাডুবি অবৈধ সম্পদ অর্জন : পাপিয়া দম্পতির বিচার শুরু পদত্যাগের পর আবার ফিরলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসঙ্ঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা

সকল