০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

পেট্রলপাম্পে মাপে চুরি, মালিককে অর্থদণ্ড

পেট্রলপাম্পে মাপে চুরি, মালিককে অর্থদণ্ড - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ের ওজনে কারচুপির দায়ে একটি ফিলিং স্টেশনের মালিককে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার রুহিয়া এলাকার মন এনার্জি স্টেশন নামে পেট্রলপাম্পে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ অর্থদণ্ড করেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঠাকুরগাঁও কার্যালয়ের সহকারী পরিচালক মো: শেখ সাদী এ তথ্য নিশ্চিত করেছেন।

দুপুর সাড়ে ১২টার দিকে রুহিয়া-ঠাকুরগাঁও সড়কে মন এনার্জি স্টেশন নামে পেট্রলপাম্পে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো: শেখ সাদী। এ সময় তিনি পাম্পের ডিজেল ও পেট্রলের ওজন পরিমাপ করেন। অভিযানে একটি পেট্রল ডিসপেন্সিং ইউনিটে প্রতি পাঁচ লিটার পেট্রলে ৩৭০ ও ডিজেলে ২৭০ মিলি লিটার কম দেয়ার বিষয়টি ধরা পড়ে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শেখ সাদী বলেন, জেলার পেট্রলপাম্পগুলোর বিরুদ্ধে ওজনে কারচুপি করে ভোক্তাদের জ্বালানি তেল কম দেয়ার অভিযোগ পাওয়া যাচ্ছিল। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে নিয়মিত কাযক্রমের অংশ হিসেবে মন এনার্জি স্টেশনে অভিযান পরিচালনা করে ওই পেট্রলপাম্পেও ওজনে কারচুপির অভিযোগের সত্যতা মেলে।

তিনি বলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) অনুযায়ী প্রতিলিটার পেট্রল-ডিজেলে ১৫ মিলিলিটার কম-বেশি গ্রহণযোগ্য। এরপর আমরা সেই ডিসপেন্সিং ইউনিটটি ঠিক করে দিয়েছি। ওজনে কম দেয়ায় এই পাম্পের মালিককে সতর্ক করে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। এরপর সংশোধন না হলে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে।

পাম্পের মালিক সিরাজগঞ্জের আলী হোসেন। এর ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছেন মাহফুজার রহমান। তিনি বলেন, মেশিনগুলো অনেক পুরনো মাঝে মধ্যে সমস্যা করছে। এ কারণে মাপে কম যেতে পারে।



আরো সংবাদ


শেষ টেস্ট জিতে সিরিজে বাজিমাত করতে চায় ভারত-নিউজিল্যান্ড নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী ৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)