২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল, ভাইস চেয়ারম্যান কারাগারে

ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল, ভাইস চেয়ারম্যান কারাগারে - ছবি : সংগৃহীত

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করার মামলায় দিনাজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগকে জেলহাজতে পাঠানো হয়েছে।

রোববার বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

মামলা সূত্রে জানা গেছে, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়ের মৃত্যুতে শূন্য হওয়া পদে উপ-নির্বাচনের প্রাক্কালে তৎকালীন ভাইস চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলাম সোহাগ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করে নিজেকে জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দাবি করেন। এটি তাৎক্ষণিক চ্যালেঞ্জ করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

স্বাক্ষর জালের বিষয়টি নিশ্চিত হয়ে তিনি রবিউল ইসলাম সোহাগের বিরুদ্ধে মামলা করেন। এরপর সোহাগ হাইকোর্ট থেকে জামিন নিয়ে নির্বাচনী কাজে অংশগ্রহণ করে নির্বাচনে জয়লাভও করেন। পরবর্তীতে তিনি জামিনের মেয়াদ একদফা বৃদ্ধি করেন। সর্বশেষ রোববার হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত ওই আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

দিনাজপুর কোর্ট পুলিশের পরিদর্শক মো: মনিরুজ্জামান জানান, দিনাজপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগের বিরুদ্ধে ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করার মামলায় তাকে দিনাজপুর কোর্ট থেকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement