২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পীরগঞ্জে আর কোনো আতঙ্ক নেই : ত্রাণ প্রতিমন্ত্রী

- ছবি : নয়া দিগন্ত

রংপুরের পীরগঞ্জে হামলার শিকার হিন্দু ধর্মাবলম্বিরা এখন স্বাভাবিক জীবনে ফিরেছে। তাদের মধ্যে আর কোনো ভয় কিংবা আতঙ্ক নেই। এমন মন্তব্য করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা: এনামুল রহিম।

শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকপালে তিনি এ মন্তব্য করেন। এ সময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, পৌরমেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি ও বেসরকারি সহযোগিতায় ইতোমধ্যেই ক্ষতিগ্রস্তদের বাড়িঘর করে দেয়া হয়েছে। তৈজসপত্র পোশাক-পরিচ্ছদ, শিশুখাদ্য, শিশু উপকরণ, গবাদি পশুর খাদ্যসহ নগদ অর্থ ও অন্যান্য সকল সামগ্রী তাদেরকে পর্যাপ্ত পরিমাণে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী এনামুর রহমান আরো বলেন, সরকারি সহযোগিতায় ক্ষতিগ্রস্তরা খুশি। তারা আর আতঙ্কে কিংবা ভীত নয়। তারা এখন নিজের চুলায় রান্না করেও খাচ্ছেন। এর আগে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের সাথে তিনি কথা বলেন ও পুনর্বাসন নিয়ে তাদের মতামত গ্রহণ করেন।

ওই এলাকার পরিতোষ সরকার নামের এক ব্যক্তি ফেসবুকে কাবা শরীফ অবমাননার পোস্ট দেয়াকে ঘিরে রোববার রাতে একদল দুর্বৃত্ত পরিতোষের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে বড় করিমপুর কসবা উত্তর পাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় তিনটি মামলায় পরিতোষসহ এখন পর্যন্ত ৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে স্থানীয়রা নিরীহ মানুষকে হয়রানির অভিযোগ তুলেছেন।


আরো সংবাদ



premium cement