০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

তিস্তা অববাহিকায় ফের বন্যা, চর ও নিম্নাঞ্চল প্লাবিত

তিস্তা অববাহিকায় ফের বন্যা, চর ও নিম্নাঞ্চল প্লাবিত - ছবি : নয়া দিগন্ত

অসময়ে আবারো ভায়াল রূপ নিলো তিস্তা। হু হু করে করে পানি বৃদ্ধি হওয়ায় অববাহিকার নিম্নাঞ্চল ও চরাঞ্চলে আবারো বন্যা দেখা দিয়েছে। একই সাথে বেড়েছে ভাঙ্গন।

পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলীয় প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ জানিয়েছেন, বুধবার সকাল ৬টায় তিস্তার পানি ডালিয়া ব্যারেজ পয়েন্টে বিপৎসীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে দিয়েছে কর্তৃপক্ষ। পানি ঢুকে পড়েছে নিলফামারীর ডিমলা, জলঢাকা, লালমনিরহাটের পাটগ্রাম, হাতীবান্ধা, কালিগঞ্জ, আদিতমারি সদর, রংপুরের গঙ্গাচড়া, কাউনিয়া, পীরগাছা, কুড়িগ্রামের রাজারহাট, উলিপুর, চিলমারি ও গাইবান্ধার সুন্দরগঞ্জের চরাঞ্চল ও নিম্নাঞ্চলে। হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

তিনি বলেন, আমন ধান তলিয়ে গেছে পানিতে। পানি উঠেছে রংপুরের লক্ষ্মীটারীর বাগেরহাট আশ্রয়ণ প্রকল্পসহ নোহালী, কোলকোন্দ, গজঘণ্টা মর্নেয়া, কাউনিয়ার বালাপাড়া, টেপামধুপুর, পীরগাছার ছাওলা, তাম্বুলপুর ইউনিয়নের চরাঞ্চল ও নিম্নাঞ্চলে। পানিবন্দি মানুষের যাতায়াত খাওয়া-দাওয়া নিয়ে চরম সঙ্কট বিরাজ করছে। এছাড়া সঙ্কট রয়েছে শুকনা খাবারেরও। ভুক্তভোগী মানুষেরা সরকারের সহযোগিতা কামনা করেছেন। এদিকে বিভিন্ন এলাকায় ভাঙন দেখা দেয়ায় মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।



আরো সংবাদ