০৬ ডিসেম্বর ২০২১
`

অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে


দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের দাড়ারহাট অধিকারি পাড়ায় কলা পাকার জন্য ধুপের আগুন থেকে কলা ব্যবসায়ী পরিমলের দু’টি ঘর পুড়ে গেছে। সোমবার রাত ২টার দিকে এ দুর্ঘটনা হয়।

এরই মধ্যে পরিমলের ঘর পুড়ে যাওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানোর চেষ্টা চলছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এ নিয়ে ধর্মীয়ভাবে কোনো ভুল বোঝাবুঝি যাতে সৃষ্টি না হয় সেজন্য স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা তৎপর রয়েছেন।

গ্রামবাসী জানান, পরিমল দুই-তিন বছর ধরে কলা বিক্রির ব্যবসা করে আসছেন। সোমবার রাতে পরিমল কলা পাকানোর জন্য ধুপের আগুন দেয়ার সময় অসাবধানতায় আগুন ঘরে লেগে যায়। এতে তার দু’টি ঘর পুড়ে যায়। খবর পেয়ে দেবীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ দিকে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, ওসি জামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে তারা সাংবাদিকদের জানান, কলা পাকানোর জন্য দেয়া ধুপের আগুন থেকে আগুনের সূত্রপাত। এর সাথে অন্য কারো কোনো সম্পর্ক নেই। এ সময় আগুনে ক্ষতিগ্রস্ত পরিমলের পরিবারকে ত্রাণসামগ্রীও প্রদান করেন ইউএনও।

ধুপের আগুন থেকে ঘরে আগুন লাগার কথা স্বীকার করেছেন পরিমল নিজেও। এ ছাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, দেবীডুবা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক পরিমলের ঘরে কলা পাকানোর ধুপের আগুন লেগেছিল বলে নিশ্চিত করেছেন।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জামাল বিষয়টি রেলমন্ত্রী (দেবীগঞ্জ-বোদা) আসনের এমপি নুরুল ইসলাম সুজনকে অবহিত করেছেন। মন্ত্রী এ প্রসঙ্গে বলেন, ‘কলায় ধুপ দিতে গিয়ে আগুনের সূত্রপাত হয়েছে বলে স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন। বিষয়টি যাতে কেউ অন্যভাবে না নেয় সেদিকে নজর রাখতে প্রশাসনকে বলা হয়েছে।’



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)