০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে


দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের দাড়ারহাট অধিকারি পাড়ায় কলা পাকার জন্য ধুপের আগুন থেকে কলা ব্যবসায়ী পরিমলের দু’টি ঘর পুড়ে গেছে। সোমবার রাত ২টার দিকে এ দুর্ঘটনা হয়।

এরই মধ্যে পরিমলের ঘর পুড়ে যাওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানোর চেষ্টা চলছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এ নিয়ে ধর্মীয়ভাবে কোনো ভুল বোঝাবুঝি যাতে সৃষ্টি না হয় সেজন্য স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা তৎপর রয়েছেন।

গ্রামবাসী জানান, পরিমল দুই-তিন বছর ধরে কলা বিক্রির ব্যবসা করে আসছেন। সোমবার রাতে পরিমল কলা পাকানোর জন্য ধুপের আগুন দেয়ার সময় অসাবধানতায় আগুন ঘরে লেগে যায়। এতে তার দু’টি ঘর পুড়ে যায়। খবর পেয়ে দেবীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ দিকে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, ওসি জামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে তারা সাংবাদিকদের জানান, কলা পাকানোর জন্য দেয়া ধুপের আগুন থেকে আগুনের সূত্রপাত। এর সাথে অন্য কারো কোনো সম্পর্ক নেই। এ সময় আগুনে ক্ষতিগ্রস্ত পরিমলের পরিবারকে ত্রাণসামগ্রীও প্রদান করেন ইউএনও।

ধুপের আগুন থেকে ঘরে আগুন লাগার কথা স্বীকার করেছেন পরিমল নিজেও। এ ছাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, দেবীডুবা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক পরিমলের ঘরে কলা পাকানোর ধুপের আগুন লেগেছিল বলে নিশ্চিত করেছেন।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জামাল বিষয়টি রেলমন্ত্রী (দেবীগঞ্জ-বোদা) আসনের এমপি নুরুল ইসলাম সুজনকে অবহিত করেছেন। মন্ত্রী এ প্রসঙ্গে বলেন, ‘কলায় ধুপ দিতে গিয়ে আগুনের সূত্রপাত হয়েছে বলে স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন। বিষয়টি যাতে কেউ অন্যভাবে না নেয় সেদিকে নজর রাখতে প্রশাসনকে বলা হয়েছে।’



আরো সংবাদ


ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু শৈলকুপায় আমগাছে ঝুলন্ত স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ পাইকগাছায় জাওয়াদের প্রভাবে দু'দিনের অব্যাহত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত ইন্দোনেশিয়ার সেমেরু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত, মৃত ১৩ বাংলাদেশ-মালদ্বীপ সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে ভালো : রাষ্ট্রদূত লাভজনক কবুতর পালনে আগ্রহী শায়েস্তাগঞ্জের যুবকরা! সুদানে নির্বাচনের পর রাজনীতি ছাড়বে সেনাবাহিনী : বুরহান পদ্মায় নাব্যতা সঙ্কট, শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে চালু হচ্ছে না ফেরি চলাচল চট্টগ্রামে হাফ ভাড়া ১১ ডিসেম্বর থেকে কার্যকর নোয়াখালীতে ট্যাংকারের চাপায় গৃহবধূ নিহত

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)