১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার

কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার - ছবি : সংগৃহীত

পবিত্র কাবাঘর নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট প্রদানকারী রংপুরের পীরগঞ্জের করিমপুর কসবা মাঝিপাড়ার কিশোর পরিতোষ সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।

কাবাঘর অবমাননার ওই পোস্ট দেয়া নিয়ে রোববার রাতে ওই এলাকায় ঘড়বাড়ি ও দোকানপাটে দুর্বৃত্তদের হামলা-ভাংচুরের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, সোমবার রাত সাড়ে ৯টায় জয়পুরহাট থেকে ওই কিশোরকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

তিনি জানান, এই পরিতোষ নামের ১৫-১৬ বছরের ছেলে ফেসবুকে একটি অত্যন্ত বাজে পোস্ট দিয়েছিল। সেই পোস্টটিকে কেন্দ্র করে রোববার সন্ধ্যার পরপর অসংখ্য লোকজন উত্তেজিত হয়ে ওঠে এবং পরিতোষের বাড়িতে আক্রমণের জন্য সমবেত হতে থাকে। একপর্যায়ে আমরা তার বাড়িঘর রক্ষা করতে পারলেও দুর্বৃত্তরা পাশের গ্রামে হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে।

তিনি বলেন, ইতোমধ্যে সহিসংসতায় অংশ নেয়া ৪৩ জনকে গ্রেফতার করেছি। ২টি মামলা হয়েছে। পরিতোষকে গ্রেফতার করা ছিল আমাদের সবার আগের কাজ। সেটি আমরা করতে পেরেছি। আমরা কাউকেই ছাড় দিবো না। কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ওই গ্রামটির সকল সংখ্যালঘুর নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব, বিজিবি ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানও পরিতোষ সরকারকে গ্রেফতার বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। তাদের মাঝে খাবারসহ বিভিন্ন উপকরণ বিতরণ চলছে।

এদিকে সহিংসতার ঘটনাস্থল পরিদর্শনে মঙ্গলবার তথ্যমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল রংপুরে আসার কথা রয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার

সকল