০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার

কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার - ছবি : সংগৃহীত

পবিত্র কাবাঘর নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট প্রদানকারী রংপুরের পীরগঞ্জের করিমপুর কসবা মাঝিপাড়ার কিশোর পরিতোষ সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।

কাবাঘর অবমাননার ওই পোস্ট দেয়া নিয়ে রোববার রাতে ওই এলাকায় ঘড়বাড়ি ও দোকানপাটে দুর্বৃত্তদের হামলা-ভাংচুরের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, সোমবার রাত সাড়ে ৯টায় জয়পুরহাট থেকে ওই কিশোরকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

তিনি জানান, এই পরিতোষ নামের ১৫-১৬ বছরের ছেলে ফেসবুকে একটি অত্যন্ত বাজে পোস্ট দিয়েছিল। সেই পোস্টটিকে কেন্দ্র করে রোববার সন্ধ্যার পরপর অসংখ্য লোকজন উত্তেজিত হয়ে ওঠে এবং পরিতোষের বাড়িতে আক্রমণের জন্য সমবেত হতে থাকে। একপর্যায়ে আমরা তার বাড়িঘর রক্ষা করতে পারলেও দুর্বৃত্তরা পাশের গ্রামে হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে।

তিনি বলেন, ইতোমধ্যে সহিসংসতায় অংশ নেয়া ৪৩ জনকে গ্রেফতার করেছি। ২টি মামলা হয়েছে। পরিতোষকে গ্রেফতার করা ছিল আমাদের সবার আগের কাজ। সেটি আমরা করতে পেরেছি। আমরা কাউকেই ছাড় দিবো না। কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ওই গ্রামটির সকল সংখ্যালঘুর নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব, বিজিবি ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানও পরিতোষ সরকারকে গ্রেফতার বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। তাদের মাঝে খাবারসহ বিভিন্ন উপকরণ বিতরণ চলছে।

এদিকে সহিংসতার ঘটনাস্থল পরিদর্শনে মঙ্গলবার তথ্যমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল রংপুরে আসার কথা রয়েছে বলে জানা গেছে।



আরো সংবাদ


দৈনিক নয়া দিগন্ত সাংবাদিক এরশাদ আলীর শাশুড়ির ইন্তেকাল চিলিতে করোনার ‘ওমিক্রন’ ধরন শনাক্ত মালয়েশিয়ায় নতুন করে ৪ হাজার ৮৯৬ জন করোনায় আক্রান্ত চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অস্তিত্ব বিলুপ্তির চেষ্টা হচ্ছে : ফখরুল শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের ১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া কনডেম সেলের আসামিদের তথ্য দাখিল না করায় হাইকোর্টের অসন্তোষ ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)