০৬ ডিসেম্বর ২০২১
`

জীবিত ব্যক্তিকে মৃত সনদ : ইউপি চেয়ারম্যান কারাগারে

হাড়িভাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম - ছবি : সংগৃহীত

জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ভুয়া ওয়ারিশ সনদ দেয়ার অভিযোগে একটি মামলায় পঞ্চগড় জেলার সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলমসহ তার এক সহযোগীকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবির সরকার তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার অভিযোগে জানা গেছে, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের গাড়াতিপাড়া এলাকার কালু মিঞার সাথে জমি নিয়ে হাড়িভাসা এলাকার সোহরাব আলী (৩৫), সুরমান আলী (৩২), মকবুল হোসেন (৫২) ও সাদ্দাম হোসেনের (২২) দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। কালু মিয়াকে ভুয়া কালু মিয়া দাবি করে তারা আদালতে দুটি মামলাও করে। পরে মামলা দুটি খারিজ করে দেয় আদালত। ২০২০ সালের ২৮ ডিসেম্বর তারা কালুমিয়ার প্রায় এক একর জমি দখল করে নেয়। এ ঘটনায় কালু মিয়া জমি উদ্ধারে আদালতে একটি মামলা করেন। এর মধ্যেই আসামিরা হাড়িভাসা ইউনিয়নের চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম, ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য তহিদুল ইসলাম ও সংরক্ষিত মহিলা সদস্য সাহেরা খাতুনের সহযোগিতা কালুমিয়াকে মৃত দেখিয়ে ভুয়া ওয়ারিশ সনদ নেয়। বিষয়টি জানতেন না কালু মিয়া। পরে তারা মামলা তুলে নিতে বিভিন্নভাবে কালুমিয়াকে হুমকি দিতে থাকে। ওয়ারিশে মৃত দেখানোয় তাকে মেরে ফেললেও কিছু হবে না বলে হুমকি দেয়। বিষয়টি শুনে কালু মিয়া ইউনিয়ন পরিষদে গিয়ে দেখতে পান তাকে মৃত দেখিয়ে রেজিস্টারে ওয়ারিশের বর্ণনা রয়েছে।

নিজেকে মৃত দেখানোয় বিস্মিত হন কালু মিয়া। পরে গত ২৭ সেপ্টেম্বর কালু মিয়া ইউপি চেয়ারম্যান সাইয়েদ নুর ই আলম, ইউপি সদস্য তহিদুল ইসলাম ও সংরক্ষিত মহিলা সদস্য সাহেরা খাতুন এবং বিরোধীয় সোহরাব আলী, সুরমান আলী, মকবুল হোসেন, সাদ্দাম হোসেনের নামে মামলা করেন।

মামলার বাদি পক্ষের আইনজীবী আসাদ্দুজামান বলেন, ওই মামলায় সাত জন আসামি মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত শুনানি শেষে মকবুল হোসেন ও ইউপি চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং অন্য আসামিদের জামিন মঞ্জুর করেন।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)