০৬ ডিসেম্বর ২০২১
`

সৈয়দপুরে সাবেক ছাত্রদল নেতা নৌকাপ্রত্যাশী হওয়ায় তোলপাড়

সাবেক ছাত্রদল নেতা বুলবুল - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক বজলুর রশীদ চৌধুরী বুলবুল নিজ দল ছেড়ে নৌকা প্রত্যাশী হওয়ায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, সাবেক চেয়ারম্যানের ছেলে হওয়ার সুবাদে বিগত জীবনে ভিন্ন মতাদর্শের রাজনীতি করলেও উপজেলা ও পৌর আওয়ামী লীগের একটি অংশের কয়েকজন নেতা তাকে সমর্থন দিয়ে মনোনয়ন পাওয়ার ব্যাপারে নিশ্চয়তা প্রদান করেছেন। তাদের সবুজ সঙ্কেতেই তিনি চালিয়ে যাচ্ছেন নির্বাচনী তৎপরতা।

এতে দলের মনোনয়ন প্রত্যাশী নিবেদিতপ্রাণ, যোগ্য, প্রবীণ ও অভিজ্ঞ নেতা ও তাদের কর্মী-সমর্থকসহ আওয়ামী ঘরানার সর্বস্তরের লোকজনের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। স্থানীয় নেতৃবৃন্দের প্রতি অসন্তোষ থেকে সৃষ্টি হয়েছে ক্ষোভ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র চলছে সমালোচনার ঝড়।

চেয়ারম্যান পদ হারানোসহ আগামীতে ইউনিয়নে দলের রাজনৈতিক অবস্থান নিয়ে আশঙ্কা প্রকাশ করছেন অনেকেই।

ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম রকিব সোহন বলেন, বুলবুলও বাবার মতো সুবিধা পেতে বর্তমান উপজেলা ও পৌর আওয়ামী লীগের কতিপয় বিতর্কিত নেতাকে হাত করে নৌকার মনোনয়ন বাগিয়ে নিতে তৎপর হয়েছেন। অথচ তৃণমূলে তার বিন্দুমাত্র গ্রহণযোগ্যতা নেই।

এ ব্যাপারে বজলুর রশীদ বুলবুলের সাথে কথা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। ২০ বছর আগে ছাত্রদল করেছি। কিন্তু ছাত্রজীবন শেষে বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলাম না। আমার বাবা আমৃত্যু ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৫ বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান ছিলেন। বিগত দিনগুলোতে বাবার একান্ত সহযোগী হিসেবে দলীয় ও পরিষদের সকল কর্মকাণ্ড আমিই তদারকি করেছি।

আওয়ামী লীগের কোনো সংগঠনের সাথে কাগজে-কলমে সম্পৃক্ত না থাকলেও সকল কর্মসূচি পালন ও বাস্তবায়নের সার্বিক দায়িত্ব পালন করেছি। দলীয় পদের আশা করি না বলেই কখনো ইউনিয়নে দলের পারিবারিক কমিটি গড়ে তুলিনি। বরং বিরোধী মতের লোকজনও কমিটির সহ-সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে ছিল।

তিনি বলেন, দলের প্রতি আন্তরিক ও উর্ধ্বতন নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধাশীল বলেই তারা বাবার মৃত্যুর পর আমাকে ভারপ্রাপ্ত সভাপতি করেছেন। এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে নৌকার মনোনয়ন প্রাপ্তিতেও সহযোগিতা করছেন। দলের মনোনয়ন পেলে আমার বিজয় সুনিশ্চিত। তাই বিরোধীরা অযথা ষড়যন্ত্র শুরু করেছে। ইতোপূর্বে আমার বাবার সাথে বহু ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু তারা কখনই সফল হয়নি। এবারো তারা ব্যর্থ হবে।



আরো সংবাদ


তথ্য প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেয়ার দাবি ডেনমার্কে ‘ওমিক্রন’ ধরণে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে চকরিয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৫ দিন সাগরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার ওমিক্রন আতঙ্কের মাঝেই ভারতে আসছেন পুতিন মুম্বাই বিমানবন্দরে আটকে দেয়া হলো অভিনেত্রী জ্যাকলিনকে বাংলাদেশ তলাবিহীন নয়, এখন একটা উপচে পড়া ঝুড়ি : তথ্যমন্ত্রী ইউক্রেনে সম্ভাব্য রুশ হামলার খবর হেসে উড়িয়ে দিলেন জাখারোভা করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৫২ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে ওমিক্রন বাড়ছে, আমেরিকা ও ব্রিটেন সফরে শর্ত জাওয়াদে অব্যাহত বর্ষণ, চিন্তায় কৃষক, হতাশায় জেলে পরিবার

সকল

বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)