২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে ছাত্রী ধর্ষণের ঘটনায় যুবকের যাবজ্জীবন

রংপুরে ছাত্রী ধর্ষণের ঘটনায় যুবকের যাবজ্জীবন - ফাইল ছবি

রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় মেহেদী হাসান রাব্বি নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে রংপুর নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জাবিদ হাসান এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের কৌসুলি রফিক হাসনাইন জানান, রংপুর মহানগরীর চেকপোস্ট এলাকা থেকে রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীকে ২০১৮ সালের ৭ জুলাই অপহরণ করে নিয়ে যান মেহেদি হাসান রাব্বি নামের ওই যুবক। এ ঘটনায় ছাত্রীর বাবা তিন দিন পর ১০ জুলাই অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন। পুলিশ একই বছরের ১৯ জুলাই ঢাকা আশুলিয়া থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে। তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ জানুয়ারি চার্জশিট দেয়া হয়। ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালতের বিচারক জাহিদ হাসান আদেশ দেন। আদেশে ধর্ষণের জন্য যাবজ্জীবন এবং অপহরণের জন্য ১৪ বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও আদেশে মামলার অন্য চার আসামিকে বেকসুর খালাস দেন বিচারক। তবে দণ্ডাদেশপ্রাপ্ত রাব্বি বর্তমানে পলাতক রয়েছেন।


আরো সংবাদ



premium cement
এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি

সকল