১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা : ১৯ জনের বিরুদ্ধে চার্জ গঠন

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা : ১৯ জনের বিরুদ্ধে চার্জ গঠন - ফাইল ছবি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা মামলায় ১৮ শিক্ষক ও এক কর্মকর্তার বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: আল মেহবুব মঙ্গলবার এই চার্জ গঠন করেন।

পরে মামলাটির বাদী পক্ষের আইনজীবী খন্দকার রফিকুল হাসনাইন জানান, গত বছর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় পতাকার বিকৃতি ব্যানার দিয়ে ক্যাম্পাসে স্বাধীনতা স্মারকে ছবি তুলে ফেসবুকে আপলোড করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ কয়েকজন শিক্ষক-কর্মকর্তা। এ ঘটনায় ১৭ ডিসেম্বর জাতীয় পতাকা অবমাননার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধানকে আসামি করে ১৯ জনের বিরুদ্ধে তাজহাট থানায় দু’টি মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহামুদুল হক ও মশিউর রহমান এবং সাবেক ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফ।

আইনজীবী রফিক-উল হাসনাইন আরো জানান, মামলাটির বিষয়ে আদালতের আদেশের জন্য পাঠিয়েছিল তাজহাট থানা পুলিশ। রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজহাট আমলি আদালত অভিযোগটি গ্রহণ করে তা ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল। এরপর বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইজার আলি তদন্ত করে তা আদালতে জমা দেন। পরবর্তীকালে আদালত অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে। পরে মামলার তদন্ত কর্মকর্তা ইজার আলি আদালতে চার্জশিট জমা দেন। ওই চার্জশিটের ভিত্তিতেই মঙ্গলবার বিকেলে ১৮ শিক্ষক ও এক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইজাহার আলী জানান, আদালত চার্জ গঠন করেছে। আদালতের আদেশ অনুযায়ী বস্তুগত সকল তথ্য প্রমাণ আগেই আদালতে উপস্থাপন করা হয়েছে। আদালতের আদেশ অনুযায়ী সাক্ষীসহ যা যা প্রয়োজন তা উপস্থাপন করা হবে।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল