২৮ অক্টোবর ২০২১
`

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা : ১৯ জনের বিরুদ্ধে চার্জ গঠন

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা : ১৯ জনের বিরুদ্ধে চার্জ গঠন - ফাইল ছবি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা মামলায় ১৮ শিক্ষক ও এক কর্মকর্তার বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: আল মেহবুব মঙ্গলবার এই চার্জ গঠন করেন।

পরে মামলাটির বাদী পক্ষের আইনজীবী খন্দকার রফিকুল হাসনাইন জানান, গত বছর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় পতাকার বিকৃতি ব্যানার দিয়ে ক্যাম্পাসে স্বাধীনতা স্মারকে ছবি তুলে ফেসবুকে আপলোড করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ কয়েকজন শিক্ষক-কর্মকর্তা। এ ঘটনায় ১৭ ডিসেম্বর জাতীয় পতাকা অবমাননার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধানকে আসামি করে ১৯ জনের বিরুদ্ধে তাজহাট থানায় দু’টি মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহামুদুল হক ও মশিউর রহমান এবং সাবেক ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফ।

আইনজীবী রফিক-উল হাসনাইন আরো জানান, মামলাটির বিষয়ে আদালতের আদেশের জন্য পাঠিয়েছিল তাজহাট থানা পুলিশ। রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজহাট আমলি আদালত অভিযোগটি গ্রহণ করে তা ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল। এরপর বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইজার আলি তদন্ত করে তা আদালতে জমা দেন। পরবর্তীকালে আদালত অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে। পরে মামলার তদন্ত কর্মকর্তা ইজার আলি আদালতে চার্জশিট জমা দেন। ওই চার্জশিটের ভিত্তিতেই মঙ্গলবার বিকেলে ১৮ শিক্ষক ও এক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইজাহার আলী জানান, আদালত চার্জ গঠন করেছে। আদালতের আদেশ অনুযায়ী বস্তুগত সকল তথ্য প্রমাণ আগেই আদালতে উপস্থাপন করা হয়েছে। আদালতের আদেশ অনুযায়ী সাক্ষীসহ যা যা প্রয়োজন তা উপস্থাপন করা হবে।



আরো সংবাদ


আশুলিয়ায় আ’লীগের নতুন কমিটি, প্রতিবাদে বিক্ষোভ শীতকালে করোনাভাইরাস পুনরায় দেখা দিতে পারে : প্রধানমন্ত্রী ফিলিস্তিনের পশ্চিম তীরে ৩,০০০ ইহুদি বসতি নির্মাণে ইসরাইলের অনুমোদন ছুটিতে আটকে পড়া প্রবাসীরা অনুমতি ছাড়াই মালয়েশিয়ায় যেতে পারবেন বিবস্ত্র করে নির্যাতন, ওসিসহ ৫ জনকে বরখাস্ত করার নির্দেশ মণ্ডপে কোরআন অবমাননা অপশক্তির কাজ : ধর্মপ্রতিমন্ত্রী বিড়ালের আদিখ্যেতা, বাঘ হওয়ার ব্যর্থ চেষ্টা ভারত-পাকিস্তান ফাইনাল চান সাকলাইন মুস্তাক ভাসানচরে রোহিঙ্গা প্রত্যাবাসন ও জাতিসঙ্ঘ পণ্যের দাম বছরে ৩৫ বার বাড়লেও শ্রমিকদের বেতন বাড়ে না : নজরুল তালেবানের সামনে যত চ্যালেঞ্জ

সকল

সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)