২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

- ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর ডিমলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আলমগীর হোসেনকে (২৪) মৃত্যুদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন-২ আদালতের বিচারক মো: মাহবুবার রহমান।

মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে এ আদেশ দেন আদালত। এ মামলায় অপর ছয় আসামিকে বেকুসর খালাস দেয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানি ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আলমগীর হোসেন ২০১৪ সালের ২৫ ডিসেম্বর একই ইউনিয়নের উত্তর সোনাখুলি গ্রামের খতিবর রহমানের মেয়ে সুমি আকতারকে প্রেমের সম্পর্কে বিয়ে করে। মেয়ের বিয়েতে খতিবর রহমান যৌতুক হিসেবে এক লাখ ৫০ হাজার টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন।

বিয়ের পর জামাইকে অটো কেনার জন্য তিনি এক লাখ টাকা পরিশোধ করেন। বাকি ৫০ হাজার টাকার জন্য আলমগীর হোসেন ও তার পরিবারের লোকজন প্রায়ই সুমি আকতারকে মারধর করে আসছিলেন। ঘটনার দিন ২০১৬ সালের ৯ নভেম্বর রাতে আলমগীর হোসেন ও তার পরিবারে লোকজন সুমি আক্তারকে বেদম মারপিটের পর তার শরীরে আগুনের লাগিয়ে দিয়ে হত্যা করে।

সুমির বাবা খতিবর রহমান আলমগীর হোসেন, তার মা-বাবাসহ সাতজনকে আসামি করে থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আদলত আলমগীর হোসেনকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দেন।


আরো সংবাদ



premium cement
বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের

সকল