২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তিস্তার পানি ন্যায্য হিস্যা আদায়ে লংমার্চের ঘোষণা সংগ্রাম পরিষদের

-

তিস্তার পানি ন্যায্য হিস্যা ও বিজ্ঞান সম্মতভাবে মহাপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে নদীর ভাঙনরোধ, বন্যা নিয়ন্ত্রণ ও কৃষি বাঁচানোসহ ছয় দফা দাবিতে ১৫ নভেম্বর লংমার্চ কর্মসূচি ঘোষণা করেছে তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ।

শুক্রবার দুপুরে রংপুর মহানগরীর লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় অডিটোরিয়ামে কেন্দ্রীয় প্রতিনিধি সভা শেষে এই কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী।

প্রতিনিধি সম্মেলনে সাধারণ সম্পাদক সাফিউর রহমান, স্ট্যান্ডিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শফিকুল ইসলাম কানু, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানসহ তিস্তা বিধৌত পাঁচ জেলার তিস্তাপাড়ের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

সম্মেলনে অংশগ্রহণকারী প্রতিনিধিরা তিস্তার বন্যা ও ভাঙনের চিত্র ও তা রোধে পরামর্শ তুলে ধরেন।

6 (1)

সভা শেষে সর্ব সম্মতিক্রমে লংমার্চের কমর্সূচি ঘোষণা করেন সভাপতি অধ্যক্ষ হক্কানী। তিনি বলেন, ওইদিন তিস্তার উৎসমূল নীলফামারীর ডিমলার ছাতনাইয়ে ডান তীর থেকে ও মোহনা গাইবান্ধার সুন্দরগঞ্জের বামতীর থেকে পৃথকভাবে লংমার্চ শুরু হবে। পরে বিকেল ৩টায় কাউনিয়ার তিস্তা ব্রিজসংলগ্ন চরে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে রংপুর অঞ্চলের পাঁচমন্ত্রী ও ২২ সংসদ সদস্যকে আমন্ত্রণ জানানো হবে। কর্মসূচি বাস্তবায়নে তিস্তাপাড়ের প্রতিটি ওয়ার্ড কমিটি আগামী দেড়মাস জনসংযোগ করবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

সভাপতি আরো বলেন, এরপরও যদি দাবি বাস্তবায়ন না হয়, তাহলে কঠোর আন্দোলনের যাওয়ার ঘোষণা দেয়া হবে মহাসমাবেশ থেকে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে কাতারের আরো বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি গৌরীপুরে পুকুর থেকে মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের

সকল