২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

রংপুর বিভাগে করোনায় আরো ১১ জনের মৃত্যু


গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরো ১১ জন মারা গেছেন। এ নিয়ে এই বিভাগে করোনায় মারা গেলেন ৮৯৩ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার বেলা ১টা পর্যন্ত বিভাগের ছয় জেলায় মারা গেছে ১১ জন। এদের মধ্যে রংপুর ও দিনাজপুরে পাঁচজন করে, কুড়িগ্রামে দু’জন এবং লালমনিরহাট, ঠাকুরগাঁও ও গাইবান্ধায় একজন করে মারা গেছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় দু’হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছেন ৭৪৮ জন। এই সময়ে সনাক্তের ২৮ দশমিক ৬৩। এর আগের ২৪ ঘণ্টায় ছিল ২৮ দশমিক ০২ ভাগ।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৪১৯ জনের পরীক্ষায় ১৭৬ জন; পঞ্চগড়ে ১৬৮ জনের মধ্যে ৭৭; নীলফামারীতে ২৪৯ জনের মধ্যে ৫৯; লালমনিরহাটে ১০১ জনের মধ্যে ২৫; কুড়িগ্রামে ২৭৫ জনের মধ্যে ৮১ ; ঠাঁকুরগাওয়ে ১৯৭ জনের মধ্যে ৮০; দিনাজপুরে ৯৯৮ জনের মধ্যে ১৮০ এবং গাইবান্ধায় ১৭৯ জনের মধ্যে ৭০ জন করোনা সনাক্ত হয়েছেন।

তিনি আরো জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনার শুরু থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দু’লাখ ১৩ হাজার ২১ জনের নমুনা পরীক্ষায় ৪২ হাজার ৯৮৬ জন সনাক্ত হয়েছেন। মারা গেছেন ৮৯৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ১৩২ জন।

দেখুন:


আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল