১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সহযোগিসহ রমেক থেকে সিলিন্ডার চুরি চেষ্টার মূল হোতা গ্রেফতার

- ফাইল ছবি

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের কেন্দ্রীয় অক্সিজেন ভান্ডারের প্রায় ৫০০ খালি অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টার সংঘবদ্ধ চক্রের প্রধান ডা: রেজাউল করিম ওরফে সোহেল ফকিরকে সহযোগিসহ পাবনা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে রংপুর মহানগর ডিবি কার্যালয়ে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

তিনি বলেন, এ সময় তাদের কাছ থেকে ব্যবহৃত মোবাইলসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে। সোহেল ফকির ও তার সহযোগিরা বিভিন্ন সময়ে চিকিৎসক, পুলিশসহ বিভিন্ন পরিচয়ে ট্রাক ও মাইক্রোড্রাইভারদের সাথে যোগাযোগ করে তাদেরকে জিম্মি করে টাকা আদায় করতো।

তিনি জানান, ঘটনার দিন গত শুক্রবার জুমআর নামাজের পর সোহেল ফকির নিজেকে দিনাজপুরে ডা: রেজাউল করিমের পরিচয়ে ঢাকায় করোনা ডেডিকেটেড হাসপাতালে দেয়ার জন্য ভুয়া চালানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের কেন্দ্রীয় অক্সিজেন ভান্ডারের সামনে তিনটি ট্রাক পাঠিয়েছিল।

ডিসি মারুফ আরো জানান, এ ঘটনার পরও তারা ঢাকার কুর্মিটোলা হাসপাতাল থেকে একই কায়দায় ট্রাক ড্রাইভারদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল। ফেরি পারাপারের কথা বলে তিন হাজার টাকা হাতিয়ে নিয়েছিল কিছু ড্রাইভারের কাছ থেকে।

তিনি জানান, মূলত সিলিন্ডার নয়, ট্রাকড্রাইভারদের কাছে টাকা হাতিয়ে নেয়ার জন্যই তারা একাজ করেছিল। এ ঘটনায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে কেউ জড়িত আছে কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আটক সোহেল ও তার সহযোগী নাসিমকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনার দিন গ্রেফতার ছয় চালক ও সহযোগী কারাগারে রয়েছেন।


আরো সংবাদ



premium cement