২৪ জুলাই ২০২১
`

চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু সিয়াম

চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু সিয়াম - ছবি : সংগৃহীত

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান যে বন্ধুর বাড়িতে আত্মগোপনে ছিলেন বলে খবর বেরিয়েছে সেই বন্ধু সিয়াম ত্ব-হার ঘটনায় চাকরি হারিয়েছেন বলে জানা গেছে। ওই বন্ধুর বাড়ি গাইবান্ধায়। তবে চাকরির সুবাধে রংপুর মহানগরে থাকতেন সিয়াম ইবনে শরীফ।

তিনি জানান, ত্ব-হার সন্ধান চেয়ে রংপুরে দুটি মানববন্ধনে অংশও নিয়েছিলেন তিনি। এখন ত্ব-হার ঘটনায় চাকরি হারাতে হয়েছে তাকে।

জানা যায়, সিয়াম রংপুরে একটি মোবাইল কোম্পানিতে কর্মকর্তা হিসেবে যোগদেন মাত্র তিন মাস আগে। রোববার তার সাথে যোগাযোগ করা হলে চাকরি হারানোর বিষয়টি নিশ্চিত করেন তিনি।

সিয়াম বলেন, তার বাড়ি গাইবান্ধায়। তবে চাকরির সুবাদে এখন রংপুরে বসবাস করেন। আবু ত্ব-হা আদনান তার স্কুলজীবনের বন্ধু। ত্ব-হাসহ চারজন যে তার বাড়িতে ছিলেন, তা তিনি জানতেন না। বন্ধু তাকে বিষয়টি জানাননি। এমনকি তার (সিয়ামের) মাও এ বিষয়ে তাকে কিছু বলেননি। বন্ধু ত্ব-হা নিখোঁজ হয়েছেন শুনে ব্যথিত হন তিনি। তার সন্ধান চেয়ে রংপুরে দুটি মানববন্ধন হয়। তাতে অংশও নেন তিনি। তার বাড়িতে ত্ব-হাসহ চারজনের থাকার খবর শুনে তিনি অবাক হয়ে যান।

সিয়ামকে চাকরিচ্যুত করার বিষয়টি নিশ্চিত করেছেন মোবাইল কোম্পানিটির রংপুরের আঞ্চলিক ব্যবস্থাপক সাইফুল ইসলাম। এ ব্যাপারে গণমাধ্যমকে তিনি বলেন, ইসলামী বক্তা ত্ব-হার বিষয়টি দেশের আলোচিত একটি ঘটনা। পুরো বিষয়টি জানার পর সিয়ামকে শনিবার রাতে চাকরিচ্যুত করা হয়েছে।

উল্লেখ্য, আবু ত্ব-হা আদনান সপরিবার রংপুর শহরে থাকেন। ১০ জুন রাতে রাজধানীর গাবতলী থেকে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় পরদিন তার মা আজেদা বেগম রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।



আরো সংবাদ