২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেবীগঞ্জে জমি দখলকে কেন্দ্র করে গৃহবধূ খুন

- প্রতীকী ছবি

দেবীগঞ্জে ৩৭ শতক জমিকে কেন্দ্র করে জাহেদা বেগম (৩৫) নামে এক গৃহবধূ খুন হয়েছে। খুন হওয়া গৃহবধূ চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া এলাকার মল্লুক মিয়ার স্ত্রী।

জানা যায়, মল্লুক মিয়ার বাড়ি তার বাড়ির কাছের জায়গায় এক একর ডাঙা জমি ১০ বছর আগে রেকর্ডিং মালিক জসিম উদ্দিনের কাছ থেকে ও জসিম উদ্দিন মারা যাওয়ার পর তার ওয়ারিশদের নিকট থেকে কিনে নেন। জমি ক্রয় করার পর সেখানে আমের বাগান তৈরি করেন। আমের বাগানের জমির মধ্যে ৩৭ শতক জমি নিজের বলে দাবি করছে ইসরাইল হোসেন।

ইসরাইল হোসেন চর তিস্তাপাড়া এলাকার সেকান্দার আলীর ছেলে। তিনি জমি ইতোপূর্বেও ঝামেলা হয় দুই পরিবারের মধ্যে। এ নিয়ে থানায় অভিযোগও দেয়া হয়। ওই জমিকে কেন্দ্র করে থানায় কয়েকবার মিমাংসার চেষ্টা করা হয়। কিন্তু তাতেও কোনো সুরাহা হয়নি।

অবশেষে মল্লিক মিয়া পাঁচদিন আগে পঞ্চগড়ের আদালতে মামলা করেন। মামলার পর তারা আরো ক্ষিপ্ত হয়ে ওঠে।

বৃহস্পতিবার রাতে ইসরাইলের পরিবারের লোকজন মল্লুক মিয়ার বাড়িতে প্রবেশ করে তাদের অতর্কিত হামলা চালায়। বাড়ির লোকজনের উপর হামলা করে তাদের আহত করে। আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।

৫০ শয্যা বিশিষ্ট দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আহতদের অবস্থার অবনতি হলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

এ ঘটনায় নিহত গৃহবধূর স্বামী মল্লিক মিয়া হামলাকারীদের আসামি করে দেবীগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

বিকেলে দেবীগঞ্জ থানার পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি ইসরাইল হোসেনকে গ্রেফতার করে।

দেবীগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) বজলুর রশীদ বলেন, দেবীগঞ্জের চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া এলাকায় জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় দেবীগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে। মামলার ১ নম্বর আসামি ইসরাইল হোসেনকে গ্রেফতার হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল