৩০ জুলাই ২০২১
`

সন্ধান পাওয়ার পর ত্ব-হাকে যেমন দেখেছিলেন খোকন

সন্ধান পাওয়ার পর ত্ব-হাকে যেমন দেখেছিলেন খোকন - ছবি : সংগৃহীত

আট দিন ধরে নিখোঁজ ছিলেন ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। অবশেষে শুক্রবার জুমার নামাজের আগে দেখা মিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচিত এই বক্তার। সন্ধান পাওয়ার পর এই বক্তার সাথে প্রথম দেখা হয় খোকন মিয়া নামে তার পরিচিত এক ব্যক্তির।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী খোকন মিয়ার সাথে কথা হয় নয়া দিগন্তের। ঘটনার বিবরণে তিনি বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে আমি কাজ করছিলাম। এ সময় আমি ত্ব-হাকে একটি ব্লু রংয়ের গেঞ্জি, পায়জামা, মুখে মাস্ক ও মাথায় টুপি পরিহিত অবস্থায় দেখতে পাই। তিনি তার শ্বশুর বাড়ির দিকে যাচ্ছিলেন। খুবই ক্লান্ত ছিলেন ত্ব-হা।’

তিনি নয়া দিগন্তকে আরো বলেন, ‘আমি তাকে প্রশ্ন করেছিলাম, ত্ব-হা তোমার জন্য সারাদেশ পাগল। তুমি কোথায় ছিলে? তখন ত্ব-হা আমাকে মুখে আঙ্গুল দিয়ে বলে, ‘বাসায় আসেন পরে বলবো’।

তিনি বলেন, ‘আধাঘণ্টা পর আমি তার বাসায় গেলে। তার শ্যালকের বউ আমাকে বলেন, ‘তিনি খুব টায়ার্ড। কালকে ব্রিফিং করবে। সেখানে সব বলবে। তারপর আমি বাড়ি ফিরে আসি। নামাজের পর ওই বাড়িতে পুলিশ এসে তাকে নিয়ে যায়।’

ত্ব-হাকে প্রথম কোথায় দেখেছেন খোকন মিয়া
আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে সন্ধান পাওয়ার পর প্রথম দেখেছেন প্রত্যক্ষদর্শী খোকন মিয়া। তিনি তাকে রংপুর মহানগরীর মাস্টারপাড়ায় প্রথম দেখেন। এ সময় আবু ত্ব-হা মুহাম্মদ আদনান তার শ্বশুরবাড়ির দিকে যাচ্ছিলেন। কিন্তু তখন আদনান খুবই বিধ্বস্ত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১০ জুন) রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার পর রাজধানীর গাবতলী থেকে নিখোঁজ হন আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও তার সফর সঙ্গীরা। এর পর পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে তা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ করে তার পরিবার।

বিঃদ্রঃ নিরাপত্তার কারণে প্রত্যক্ষদর্শী খোকন মিয়ার ছবি প্রকাশ করা যাচ্ছে না। 



আরো সংবাদ