০৪ আগস্ট ২০২১
`

পুলিশ হেফাজতেই থাকছেন ত্ব-হা

পুলিশ হেফাজতেই থাকছেন ত্ব-হা - ছবি : সংগৃহীত

নিখোঁজের আট দিন পর অবশেষে খোঁজ মিলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। একই সাথে পাওয়া গেছে তার (ত্ব-হা) সফর সঙ্গীদেরও। তবে আপাতত তাদের পুলিশের হেফাজতে রাখা হবে বলে জানানো হয়েছে।

শুক্রবার তাকে নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে রংপুর গোয়েন্দা পুলিশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা থেকে ফিরে বন্ধুর বাসায় ছিলেন ত্ব-হা ও সঙ্গীরা তার বন্ধুর নাম সিয়াম।

পুলিশ জানায়, ওই সময় তার বন্ধু বাসায় ছিলেন না। ছিলেন তার মা। তারা একটি ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। তারা ওই রাতেই ঢাকা থেকে ফিরেছে অন্য কোথাও অবস্থান করেনি।

পুলিশ দাবি করে, ব্যক্তিগত কারণে তারা আত্মগোপনে ছিলেন। তবে ব্যক্তিগত কারণ সম্পর্কে জানতে চাইলে পুলিশ জানায় এই মুহূর্তে তারা বলতে পারবেন না। সেটা ভেরিফাই করতে হবে। তাদের তথ্য যাচাই-বাছাই করব। আসলে সব ব্যক্তিগত কারণ তো বলা যায় না।

গোয়েন্দা পুলিশ বলছে, তাদেরকে আপাতত থানায় রাখা হবে। মামলার মতো এখনো কোনো এভিডেন্স আসেনি। প্রয়োজন হলে তাদেরকে আদালতে নেয়া হবে। না হয় তাদেরকে ছেড়ে দেয়া হবে।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, বিকেল ৩টার দিকে তাকে রংপুর নগরের আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ার শ্বশুরবাড়ি থেকে থানায় নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১০ জুন) রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার পর রাজধানীর গাবতলী থেকে নিখোঁজ হন আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও তার সফর সঙ্গীরা। এর পর পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে তা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ করে তার পরিবার।



আরো সংবাদ