১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

১৪ মাস পর হিলি ইমিগ্রেশন চেকপোস্টে পাসপোর্টে যাত্রী পারাপার আবারো চালু

১৪ মাস পর হিলি ইমিগ্রেশন চেকপোস্টে পাসপোর্টে যাত্রী পারাপার আবারো চালু - ছবি : নয়া দিগন্ত

দীর্ঘ ১৪ মাস বন্ধ থাকার পর রোববার থেকে আবারো চালু হলো দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দেশে করোনা সংক্রমণ শনাক্তের পর গত বছরের ২৩ মার্চ থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার বন্ধ হয়ে যায়। এতে চিকিৎসাসহ বিভিন্ন জরুরি কাজে ভারতগমন ইচ্ছুক রোগী ও সাধারণ মানুষ বিপাকে পড়ে।

হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন, ভারত থেকে যে সমস্ত পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশ করবে তাদেকে হিলিতে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হবে। এজন্য স্থানীয় সিপি রোডে এম এম হোটেল বুকিং দেয়া হয়েছে। কোনো অসুস্থ যাত্রী দেশে প্রবেশ করলে তাদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-আলম সিদ্দিকি। তিনি জানান, স্বাস্থ্য বিভাগের একটি মেডিক্যাল টিম সার্বক্ষণিক ইমিগ্রেশন চেকপোস্টে যাত্রীদের স্বাস্থ্যের বিষয়টি দেখভাল করবে। ভারত থেকে আগত যাত্রীদের স্বাস্থ্যের যাবতীয় বিষয় তারা পর্যবেক্ষণ করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ভারতে প্রায় এক হাজারের অধিক বাংলাদেশী দেশে ফেরার অপেক্ষায় আটকা পড়ে আছে। ভারতে আটকা পড়া এই এসব বাংলাদেশীকে হিলিসহ দেশের তিনটি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরে আনা হবে।


আরো সংবাদ



premium cement