২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রংপুরের গঙ্গাচড়ায় এতিম শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

রংপুরের গঙ্গাচড়ায় এতিম শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ - ছবি - নয়া দিগন্ত

রংপুরের গঙ্গাচড়ায় ৬ শতাধিক এতিম ও তাদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে কাতার চ্যারিটি। শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধায়নে উপজেলার নোহালি ইউনিয়নের কচুয়া গ্রামে অবস্থিত খুবাইব বিন আদী (রাদিয়াল্লাহু তা'আলা আনহু) উচ্চ বিদ্যালয় এতিম খানায় এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এতিম খানাটির পরিচালক হাফেজ হায়দার আলীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গংগাচড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক সাজু আহমেদ লাল, উপজেলা সমবায় কর্মকর্তা মো. আফতাবুজ্জামান, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা মো. মশিউর রহমান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান, গংগাচড়া মডেল থানার উপ-পরিদর্শক মনোয়ারুল ইসলাম প্রমুখ।

এতিম খানাটির ৬০০ জন এতিম ও তাদের পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ২৫ কেজি চাল, ৫ কেজি সয়াবিন তেল, ২ কেজি চিনি, ৩ কেজি ডাল, ১ কেজি লবণ, ৩ কেজি ছোলা, ২ কেজি পেঁয়াজ এবং দেড় কেজি খেজুর। প্রত্যেকটি প্যাকেজের মূল্য ৩ হাজার ৫৬৩ টাকা।

এতিমখানার পরিচালক হাফেজ হায়দার আলী জানান, কাতার চ্যারিটির অর্থায়নে এতিম পরিবারগুলোর মধ্যে এসব শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। এই ধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

শুকনা খাবার সামগ্রী পেয়ে খুশি এতিমরা। কচুয়া এলাকার রঞ্জু মিয়া নামের এক এতিম জানালেন এসব খাদ্য সামগ্রী পাওয়ায় নিজে ও তার মাসহ পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে বাকি রোজা গুলোতে ইফতার এবং সাহরি ভালোভাবে করতে পাবেন। এজন্য তিনি কাতার চ্যারিটি এবং এতিমখানা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

আমিনা বেগম নামের এক এতিম জানালেন, কাতার চ্যারিটির অর্থায়নে এই খাদ্য সামগ্রী প্রতি বছরের ন্যায় এবারো আমরা পেলাম। এর মাধ্যমে আমাদের ভালোভাবে রোজা থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পাশাপাশি লকডাউনে আমাদের পরিবারের অনেক উপকারে আসলো। আমিনা একটি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী।

গংগাচড়া উপজেলা নির্বাহি অফিসার তাসলিমা বেগম জানান, এতিম খানা টিতে কাতার চ্যারিটি প্রদত্ত খাদ্য সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণের জন্য তিন সদস্যের কমিটির মাধ্যমে তা বিতরণ করা হয়েছে। তিনি বলেন, কাতার চ্যারিটির এই উদ্যোগের মাধ্যমে এতিমদের মধ্যে আনন্দের বন্যা বইয়ে দিয়েছে।


আরো সংবাদ



premium cement