১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে সর্বাত্মক লকডাউনে রাস্তায় যান, বাজারে মানুষের ভিড়

রংপুরে সর্বাত্মক লকডাউনে রাস্তায় যান, বাজারে মানুষের ভিড় - ছবি- সংগৃহীত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে দেশব্যাপী সর্বাত্মক লকডাউন চলছে। রংপুরেও চলছে এ লকডাউন। তবে সরকার ঘোষিত কঠোর লকডাউনের চতুর্থ দিনে শনিবার রংপুর মহানগরীর সড়কে ব্যাপক যানবাহন ও বাজারগুলোতে মানুষের ভিড় দেখা গেছে। এতে লকডাউনের সুফল নিয়ে সন্দিহান সচেতন মহল।

এ দিন ভোর থেকেই অনেক ছোট ছোট যানবাহন প্রবেশ করে নগরীতে। সাথে মনুষ জন। ফলে প্রধান সড়ক ও অলি-গলিসহ বাজার এবং মোড়গুলোতে যানবাহনের পাশাপাশি মানুষের ব্যাপক উপস্থিতি দেখা যায়।

নগরীর সিটি বাজারে দেখা যায়, বিপুল পরিমাণ মানুষ কেনাকাটায় ব্যস্ত। বিশেষ করে বাজারের পাইকারি মাছ, গোশত, কাচাবাজার ও ফলের গলিতে দেখা যায়, মানুষ গা ঘেঁষে কেনাকাটা করছেন। যেখানে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। স্বাস্থ্যবিধি মানানোর মতো পর্যাপ্ত ব্যবস্থাপনাও নেই।

এ দিকে শনিবার সকাল ১০টার দিকে দেখা যায়, মেট্রোপলিটন পুলিশ নগরীর মডার্ন মোড়, লালবাগ, শাপলা, জাহাজ কোম্পানি, কৈলাশ রঞ্জন, কাচারী বাজার, বঙ্গবন্ধু চত্বর, বাংলাদেশ ব্যাংক ও মেডিক্যাল মোড় এলাকায় যানবহান ও পথচারীদের আটকাতে। পুলিশ যানবহান ও পথচারীদের আটকিয়ে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করেছে। অনেক যানবাহন ও মানুষকে ফিরিয়ে দিয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: আবদুল আলীম মাহমুদ জানান, মানুষকে নিজের জন্য হলেও সরকারি বিধি মেনে চলতে হবে। আমরা লকডাউন নিশ্চিতে চেক পোস্ট বসিয়ে চেষ্টা করছি।

সিটি মেয়র মোস্তাফিজার রহমান জানান, আমরা নগরীতে প্রতিদিনই জীবাণুনাশক ছিটাচ্ছি। মানুষকে নিয়মিত সচেতন করার জন্য প্রচারণা চালাচ্ছি। মোবাইল কোর্টও পরিচালনা করছি।


আরো সংবাদ



premium cement
ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি

সকল