২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে ছাগলে পাট খাওয়া নিয়ে বৃদ্ধকে গলাটিপে হত্যার অভিযোগ

রংপুরে ছাগলে পাট খাওয়া নিয়ে বৃদ্ধকে গলাটিপে হত্যার অভিযোগ - ছবি : নয়া দিগন্ত

রংপুরের গঙ্গাচড়ার ঠাকুরপাড়ায় আকিজ গ্রুপের জমির কেয়ারটেকারের বিরুদ্ধে ছাগলে পাটশাক খাওয়া নিয়ে বিরোধে নিবারণ চন্দ্র (৬৫) নামের এক বৃদ্ধকে গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার সন্ধ্যায় বৃদ্ধর লাশ উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহতের স্ত্রী ফুলতি রানি জানান, আমার নিরপরাধ স্বামীকে কৃষ্ণ আর তার বউ গলাটিপে হত্যা করেছে। আমি মৃত্যুর বদলে মৃত্যু চাই।

খলেয়া ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম লাবলু জানান, ঘটনাটি খুবই নির্মম। যেভাবে গলাটিপে একজন বৃদ্ধকে হত্যা করা হয়েছে তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ ঘটনায় মামলা করার জন্য পরিবারের লোকজন থানায় গেছে। হত্যাকারীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিও জানিয়েছেন চেয়ারম্যান।

ঘটনার বর্ণনা দিয়ে গঙ্গাচড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সুশান্ত কুমার জানান, উপজেলার খলেয়া ইউনিয়নের ঠাকুরপাড়ায় আকিজ গ্রুপের জমি দেখাশুনার দায়িত্ব দেন কান্তেশ্বর চন্দ্রের ছেলে কৃষ্ণচন্দ্র রায়কে। তিনি জমিতে পাটসহ বিভিন্ন সবজি আবাদ করেছেন।

শুক্রবার নামাজের আগে ওই জমির কিছু পাট পাশের বাড়ির বৃদ্ধ নিবারণ চন্দ্র রায়ের ছাগল খয়ে ফেলে। এ নিয়ে দু’পরিবারের সদস্যদের মধ্যে কথা কাটাকাটি হয়।

ওসি জানান, শুক্রবার নামাজের পর নিবারণ ও তার ছেলে সন্তোষ রায় পাশের দোকানে গেলে কৃঞ্চচন্দ্র ও তার স্ত্রী কল্পনা রাণীর সাথে আবারো তর্ক শুরু হয়। এ সময় কৃষ্ণচন্দ্র ছুরি দিয়ে সন্তোষকে আঘাত করতে গেলে পাশে থাকা নিবারণ তাকে বাধা দেয়। এ সময় কৃষ্ণ বৃদ্ধ নিবারণকে গলাটিপে ধরলে তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পরেন। হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

ওসি আরো জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে সুরুতহাল রিপোর্ট তৈরির পর লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অভিযুক্তকে গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।


আরো সংবাদ



premium cement