০৮ মে ২০২১
`

রংপুরে যানবহান ও মানুষের ভিড়, নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ

রংপুরে যানবহান ও মানুষের ভিড়, নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ - নয়া দিগন্ত

সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে বুধবার আইনশৃঙ্খলা বাহিনীর আগেই রংপুরের রাস্তা, হাটবাজারে যানবাহন ও মানুষের উপস্থিতি লক্ষ করা গেছে। এ কারণে বেলা বাড়ার সাথে নগরীর অলিগলিতে যানবাহন ও মানুষের ভিড় লেগে যায়। মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়েও লোকজনের চলাচল পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পারছে না পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, ভোর থেকেই খাদ্যবাহী ট্রাক ছাড়াও বিপুলসংখ্যক রিকশা, অটোরিকশা, সাইকেল, মোটরসাইকেলে করে মানুষ প্রবেশ করে নগরীতে। এর মধ্যে যারা দিনমজুর তারা সাইকেল নিয়েই কর্মক্ষেত্রে চলে আসে। অনেকেই কাজের সন্ধানে বের হয়। সকাল ৮টার দিকে দেখা যায় মেট্রোপলিটন পুলিশ নগরীর মডার্ন মোড়, লালবাগ, শাপলা, জাহাজ কোম্পানী, কৈলাশ রঞ্জন, কাচারী বাজার, বঙ্গবন্ধু চত্বর, বাংলাদেশ ব্যাংক ও মেডিক্যাল মোড় এলাকায় যানবহান ও পথচারীদের আটকাতে। কিন্তু ততক্ষণে অসংখ্য যানবাহন ও মানুষ ঢুকে যাওয়ায় তা নিয়ন্ত্রণ করতে হিমশিম খায় আইন-শৃঙ্খলাবাহিনী। মাইকিং, হ্যান্ড মাইকিং করে পুলিশ প্রচারণা চালায় পুরো নগরীতে।

বেলা যতই বাড়ে, আইনশৃঙ্খলাবাহিনীকে ততই কঠোর হতে দেখা যায়। প্রতিটি যানবাহন আটকিয়ে যাত্রীদের বের হওয়ার কারণ জানতে চায় পুলিশ। তবে যে যার মতো করে ব্যাখ্যা দিয়েছেন বের হওয়ার। উত্তর সঠিক না হওয়ায় অনেক যানবাহন ও মানুষকে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এদিকে যানবাহন বের করার অপরাধে অনেক অটো ও রিকশা আটকিয়ে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত রাখা হয় জিলা স্কুল মোড়ের রাস্তার পাশে।

বঙ্গবন্ধুর চত্বরে সাইকেল নিয়ে আসা দিনমজুর আশরাফুল ইসলাম জানান, আমার পরিবারে পাঁচজন লোক। আমি অচল হলে পরিবারের পাঁচজনই অচল হয়ে যাবে। এ কারণে যদি করোনায় মৃত্যু হলেও আমাকে কাজে যেতে হবে। কারণ পাঁচজনকে তো আমার বাঁচাতে হবে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের (ট্রাফিক বিভাগ) সার্জন বদরুল আলম জানান, আমরা সবাইকে জিজ্ঞাসাবাদ করছি। কারোর উত্তর সন্তোষজনক না হলে সেই যানবাহান ও যাত্রীকে নগরীতে ঢুকতে দিচ্ছি না।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: আবদুল আলীম মাহমুদ জানান, প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ কাজ করছে। বের হওয়া মানুষজনকে বোঝাচ্ছে। তারপরও যদি কেউ না মানে তাহলে পুলিশ আরো কঠোর হবে। তিনি করোনা প্রতিরোধে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার কথা বলেন।



আরো সংবাদ


পাকিস্তানের আবিদ আলীর ডাবল সেঞ্চুরি সাকিব করোনা নেগেটিভ, ফলের অপেক্ষায় মোস্তাফিজ লিচু পাড়তে না দেয়ায় খুন হলেন মামা আদালতে জামিন পাওয়া মানুষের অধিকার : বিশিষ্টজনদের অভিমত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেয়ার প্রয়োজন আছে কিনা প্রশ্ন তথ্য ও সম্প্রচারমন্ত্রীর আসাদকে রক্ষায় রাশিয়ার ইসরাইলি ড্রোন প্রযুক্তি ব্যবহার দূরপাল্লায় প্রাইভেটকারের রাজত্ব, রমরমা ব্যবসা কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় আটক ৩ করোনার টিকা দ্বিতীয় ডোজ না নিলে কী হবে নোয়াখালীতে ইলেকট্রিক মিস্ত্রীকে পিটিয়ে হত্যা, আটক ২ কুষ্টিয়ায় ব্যবসায়ীদের সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন হানিফ

সকল