২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফুলবাড়ীতে নিম্নমানের কাজ করায় স্কুলভবনের ড্রপওয়াল ভাঙলেন প্রকৌশলী

ফুলবাড়ীতে নিম্নমানের কাজ করায় স্কুলভবনের ড্রপওয়াল ভাঙলেন প্রকৌশলী - ছবি : নয়া দিগন্ত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে নিম্নমানের কাজ করায় পূর্ব কুরুষা ফেরুষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ড্রপওয়াল ভেঙ্গে দিয়েছেন উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব।

এর আগে গত ৬ এপ্রিল এলাকাবাসীর অভিযোগে স্কুলভবনের নির্মাণকাজ লিখিত নোটিশে বন্ধ করেন তিনি।

জানা যায়, ২০১৯-২০২০ অর্থবছরের ৮৭ লাখ ৭৩ হাজার ৮০৬ টাকা মূল্যের বিপরীতে ৭০ লাখ ৫৯ হাজার ৫৪৪ টাকা চুক্তিতে ওই বিদ্যালয়ের তিনতলা ফাউন্ডেশনের একতলা ভবন নির্মাণের কাজ পায় ঘোষপাড়া কুড়িগ্রামের মেমার্স জহুরুল হক দুলাল নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। চুক্তি অনুযায়ী গত ১ ডিসেম্বর ভবনটির নির্মাণকাজ শুরু করেন তারা। কাজের একপর্যায়ে চার ইঞ্চি পুরু ও ৪৮ ইঞ্চি উচ্চতার ড্রপ ওয়াল এবং ১০ ইঞ্চি পুরু ও ২০ ইঞ্চি উচ্চতার ভীম ঢালাইয়ে নিম্নমানের কাজ করে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান। তারা নিম্নমানের সিমেন্ট ব্যবহার করেছে। সঠিক মেশিন ব্যবহার না করে ঢালাইয়ের কাজ শেষ করেছে। ফলে সাটারিং খোলার পর ঝুরঝুর করে খুলে পড়তে থাকে ভীম ও ড্রপ ওয়ালের ঢালাই।

বিষয়টি এলাকাবাসীর নজরে এলে তারা ওই ড্রপওয়াল ও ভীম ভেঙ্গে নতুন করে নির্মাণের দাবি জানান। উপজেলা প্রকৌশলী উপস্থিত থেকে ত্রুটিপূর্ণ ওই ড্রপওয়াল ভেঙ্গে দেন।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব বলেন, ত্রুটিপূর্ণ কাজের জন্য ড্রপওয়াল ভাঙ্গা হচ্ছে। এরপর যদি ভীম ভাঙ্গার প্রয়োজন হয় তাও ভাঙ্গা হবে।

তিনি আরো বলেন, এই ঠিকাদারী প্রতিষ্ঠান উপজেলায় পাঁচটি বিদ্যালয় ভবনের নির্মাণকাজ করছে। পূর্ব কুরুষা ফেরুষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাজে ত্রুটি করায় বাকিগুলোও বন্ধ করা হয়েছে। এটা ঠিক হবে তারপর বাকিগুলোর কাজ করতে দেয়া হবে।


আরো সংবাদ



premium cement