১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে গরু বিতরণ

নবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে গরু বিতরণ - ছবি- সংগৃহীত

দিনাজপুরের নবাবগঞ্জে সমতল ভূমিতে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ১২৭টি পরিবারের মাঝে সরকারি বরাদ্দের গরু, খাদ্য ও ঘর নির্মাণের সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে।

রোববার উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের আয়োজনে দাউদপুর ডিগ্রি কলেজ মাঠে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।

গরু ও বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আতাউর রহমান। অতিথিরা সুফলভোগীদের হাতে গরু ও খাদ্য সামগ্রীসহ গররাখার ঘর স্থাপনের জন্য সরঞ্জামাদি তুলে দেন।

জানা গেছে, গরুর যথাযথভাবে লালন পালনের জন্য প্রত্যেক পরিবারকে ১২৫ কেজি দানাদার গো-খাদ্য, গরুর আবাস নির্মাণে চারটি টিন, চারটি সিমেন্টের পিলার ও ১৯০টি ইট দেয়া হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো: আসাদুজ্জামান, ভেটেনারি সার্জন মো: শফিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো: সায়েম সবুজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: জিয়াউর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক মো: শাহ আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার সাংবাদিকদের বলেছেন, সুফলভোগীদের উন্নয়নে প্রাণীসম্পদ দফতর সবসময় খোঁজখবর রাখবে।


আরো সংবাদ



premium cement