২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
ক্যাম্পাসে প্রতিহতের ঘোষণা

বেরোবি ভিসির কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রলীগ

বেরোবি ভিসির কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রলীগ - ছবি : নয়া দিগন্ত

রাজধানীতে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগ এনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি নাজমুল আহসান কলিম উল্লাহর কুশপুত্তলিকা দাহ করেছে ক্যাম্পাস শাখা ছাত্রলীগ। এসময় তারা ভিসিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল তুষার কিবরিয়ার নেতৃত্বে একটি মশাল মিছিল ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মুল ফটকের সামনে জয়বাংলা শ্লোগান দিয়ে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ’র কুশপত্তুলিকায় লাথি মারে এবং দাহ করে। এসময় তারা ‘ভিসির চামড়া-তুলে নেবো আমরা’ বলে শ্লোগানও দেয়। পরে সমাবেশে বক্তব্য রাখেন ক্যাম্পাস ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া, বঙ্গবন্ধু হল সভাপতি পোমেল বড়ুয়া, সাধারণ সম্পাদক মাহবুব আলম, বায়েজীদ আলম প্রমুখ।

এসময় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ভিসি ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে তাকে প্রতিহত করার ঘোষণা দেন।

তিনি বলেন, ‘ঢাকায় সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী, স্পিকার, শিক্ষা মন্ত্রণালয় ও ইজিসির বিরুদ্ধে দেয়া বক্তব্য প্রত্যাহার না করা পর্যন্ত তাকে (ভিসি) ক্যাম্পাসে অবাঞ্ছিত করা হলো।’

এর আগে বিকেলে অপর এক সংবাদ সম্মেলনে একই অভিযোগ এনে ভিসিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত করার ঘোষণা দিয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের শিক্ষক নেতারা।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি ভিসির বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের বিষয়ে ইউজিসি প্রতিবেদন দেয়ায় বৃহস্পতিবার ভিসি ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি ইউজিসিকে উদ্ধৃত করে প্রকাশিত ও প্রচারিত গণমাধ্যমের সংবাদকে মিথ্যা দাবি করেন এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে বিভিন্ন ধরণের মন্তব্য করেন।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল