১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

আন্দোলনে হামলার প্রতিবাদে রংপুরে নর্দান প্রাইভেট মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ

আন্দোলনে হামলার প্রতিবাদে রংপুরে নর্দান প্রাইভেট মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

অনুমোদনবিহীন নর্দান মেডিক্যাল প্রাইভেট কলেজের মাইগ্রেশনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার রংপুর মহানগরীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

সকাল ১১টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা নগরীর মেডিক্যাল পুর্বগেট এলাকায় নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজের সামনের সড়কে অবস্থান নেয়। এ সময় রংপুর-গঙ্গাচড়া-লালমনিরহাট রুটে এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সেখান থেকে তিন কিলোমিটার দূরে বিক্ষোভ করতে করতে প্রেসক্লাবের সামনে আসে। সেখানে শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে।

এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, সোমবার দুপুরে ক্যাম্পাসের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির সময় মালিক পক্ষের লেলিয়ে দেয়া কলেজের অফিস সহকারী আহসান হাবিব সবুজের নেতৃত্বে মুখোশধারী লোকজন হামলা চালায় এবং ১৫-১৬ সেশনের শিহাব আহমেদকে তুলে নিয়ে গিয়ে পেটান। গুরুতর আহত হয়ে তিনি এখন হাসপাতালে। এ সময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিজেদের নিরাপত্তা ও মাইগ্রেশনের দাবি জানান। এ দিকে ঘটনায় করা মামলায় সবুজকে গ্রেফতার করেছে পুলিশ। মাইগ্রেশন দেয়ার বিষয়ে গত ১৬ ফেব্রুয়ারি বিএমডিসি চেয়ারম্যান ড: শহীদুল্লাহর দেয়া ঘোষণার ১৪ দিনেও বাস্তবায়ন না হওয়ায় ২৪তম দিনের মতো আন্দোলনে আছেন শিক্ষাথীরা।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন কোতয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ জানান, হামলার ঘটনায় প্রধান আসামি সবজুকে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে। দেশি-বিদেশী শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মাঠে কাজ করছে। এ ছাড়াও দাবির বিষয়ে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তিনি শিক্ষা নিয়ে কলেজটির মালিক পক্ষের প্রতারণারও নিন্দা জানান।

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল