১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আন্দোলনে হামলার প্রতিবাদে রংপুরে নর্দান প্রাইভেট মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ

আন্দোলনে হামলার প্রতিবাদে রংপুরে নর্দান প্রাইভেট মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

অনুমোদনবিহীন নর্দান মেডিক্যাল প্রাইভেট কলেজের মাইগ্রেশনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার রংপুর মহানগরীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

সকাল ১১টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা নগরীর মেডিক্যাল পুর্বগেট এলাকায় নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজের সামনের সড়কে অবস্থান নেয়। এ সময় রংপুর-গঙ্গাচড়া-লালমনিরহাট রুটে এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সেখান থেকে তিন কিলোমিটার দূরে বিক্ষোভ করতে করতে প্রেসক্লাবের সামনে আসে। সেখানে শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে।

এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, সোমবার দুপুরে ক্যাম্পাসের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির সময় মালিক পক্ষের লেলিয়ে দেয়া কলেজের অফিস সহকারী আহসান হাবিব সবুজের নেতৃত্বে মুখোশধারী লোকজন হামলা চালায় এবং ১৫-১৬ সেশনের শিহাব আহমেদকে তুলে নিয়ে গিয়ে পেটান। গুরুতর আহত হয়ে তিনি এখন হাসপাতালে। এ সময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিজেদের নিরাপত্তা ও মাইগ্রেশনের দাবি জানান। এ দিকে ঘটনায় করা মামলায় সবুজকে গ্রেফতার করেছে পুলিশ। মাইগ্রেশন দেয়ার বিষয়ে গত ১৬ ফেব্রুয়ারি বিএমডিসি চেয়ারম্যান ড: শহীদুল্লাহর দেয়া ঘোষণার ১৪ দিনেও বাস্তবায়ন না হওয়ায় ২৪তম দিনের মতো আন্দোলনে আছেন শিক্ষাথীরা।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন কোতয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ জানান, হামলার ঘটনায় প্রধান আসামি সবজুকে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে। দেশি-বিদেশী শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মাঠে কাজ করছে। এ ছাড়াও দাবির বিষয়ে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তিনি শিক্ষা নিয়ে কলেজটির মালিক পক্ষের প্রতারণারও নিন্দা জানান।

 


আরো সংবাদ



premium cement