১২ এপ্রিল ২০২১
`

জিরো ইউনিট বিদ্যুতের বিল ১২ শ’ টাকা

জিরো ইউনিট বিদ্যুতের বিল ১২ শ’ টাকা - ছবি : নয়া দিগন্ত

জিরো ইউনিট বিদ্যুৎ ব্যবহারকারী গ্রাহককে ১২ শ’ টাকার বিদ্যুৎ বিল ধরিয়ে দিয়েছে পল্লী বিদ্যুৎ অফিস। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের খাদেমুল হক তার শান্ত এন্ড ব্রাদার্স চাল কলের জন্য একটি শিল্প সংযোগের আবেদন করেন। এরই প্রেক্ষিতে ১ জানুয়ারি সংযোগ চালু করতে যায় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। সংযোগ চালুর সময় একটি ট্রান্সফরমারে সমস্যা দেখা যায়। ওই সময় উপস্থিত ডিজিএম কাওসার আলী এক সপ্তাহের মধ্যে ট্রান্সাফরমার প্রতিস্থাপনের মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দেন।

পরে ত্রুটিযুক্ত ট্রান্সফরমারটি খুলে নিয়ে যায় পল্লী বিদ্যুৎ। এরপর প্রায় দুই মাস অতিবাহিত হলেও ওই গ্রাহক তার চাল কলে এক ইউনিট বিদ্যুৎ ব্যবহার করতে পারেনি। ইতোমধ্যে পল্লী বিদ্যুৎ অফিস তার নামে ১ হাজার ২০৩ টাকার বিদ্যুত বিল পাঠায়।

খাদেমুল হকের বিলের কপিতে দেখা যায় পূর্ববর্তী রিডিংয়ের স্থানে জিরো এবং বর্তমান রিডিংয়ের স্থানে জিরো রয়েছে। ব্যবহৃত ইউনিটের ঘরেও জিরো রয়েছে।

খাদেমুল হক জানান, ‘এক ইউনিট বিদ্যুৎ ব্যবহার করি নাই, কোনো মেশিন চলে নাই। অথচ বিদ্যুৎ অফিস আমার নামে ১ হাজার ২০৩ টাকার বিদ্যুত বিল পাঠিয়েছে। বিলের কপি নিয়ে ডিজিএমের কাছে গেলে তিনি বলেন এটা মিনিমাম বিল, তাই পরিশোধ করতে হবে।’

ভূরুঙ্গামারী পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম কাওসার আলী জানান, ‘সংযোগ চালু থাকলে যে বিল দেয়া হয়েছে তা তাকে পরিশোধ করতে হবে আর যদি অফিসিয়াল যান্ত্রিক ত্রুটির কারণে গ্রাহক বিদ্যুৎ ব্যবহার করতে না পারলে বিলের বিষয়টি বিবেচনা করা হবে।’



আরো সংবাদ