১৪ এপ্রিল ২০২১
`

ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করার উদ্দেশে প্রশাসনকে ব্যবহার করছে আ’লীগ

অভিযোগ বিএনপির
ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করার উদ্দেশে প্রশাসনকে ব্যবহার করছে আ’লীগ - নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও পৌর বিএনপির আহ্বায়ক শেখ বাবলুকে সাদা পোশাকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ স্থানীয় বিএনপি নেতাদের। শুক্রবার সকালে সৈয়দপুর জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।এ সময় বক্তারা বলেন, ভোর রাতে শহরের নয়াটোলা শ্বশুরবাড়ি থেকে বিএনপি ওই নেতাকে আটক করা হয়েছে। কিন্তু তার নামে স্থানীয় থানায় বা আদালতে কোনো মামলা নেই। আসন্ন নির্বাচনের পরিবেশকে নষ্ট ও ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করার উদ্দেশে প্রশাসনকে ব্যবহার করছে আওয়ামী লীগের নেতারা। শহরের নৌকা মার্কার পথসভায় স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের বক্তব্যে তা স্পষ্ট হয়ে উঠেছে।

বক্তারা আরো বলেন, ‘আমরা নির্বাচনের শুরু থেকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালিয়ে আসছি। কিন্তু নৌকা মার্কার প্রচার-প্রচারণায় কোনো আচরণবিধি মানছে না। মধ্যরাত পর্যন্ত আট থেকে ১০টি মাইক এক সাথে ব্যবহার করে পথসভা করছে। পথসভা থেকে বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে। এ ছাড়া বহিরাগতদের নিয়ে প্রতিদিন শতাধিক মোটরসাইকেল ও পিক-আপে পাড়া মহল্লায় শোডাউন করছে।’

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তাদের কাছে অভিযোগ করলেও কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সময় আরো বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান ও মেয়রপ্রার্থী বিএনপি নেতা রশিদুল হক সরকার।

এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খানের জানান, শহরের গোলাহাটে নির্বাচন প্রচারে আ’লীগ-জাপার মধ্যে সংঘর্ষের মামলায় অভিযুক্ত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।



আরো সংবাদ


অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান রমজানের প্রথম দিন যেভাবে কাটলো খালেদা জিয়ার করোনা সংক্রমণের নতুন রেকর্ড, তবু লকডাউনে যাবে না ভারত নোয়াখালীতে স্ত্রীকে হত্যার চেষ্টার অভিযোগে স্বামী কারাগারে মোবাইল চুরির অপবাদে ধর্ষণ, আটক ৩

সকল