২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে আ’লীগ-জাপার সংঘর্ষে আহত ২৫

সৈয়দপুরে আ’লীগ-জাপার সংঘর্ষে আহত ২৫ - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ২৫ জন আহত হয়েছেন। এ সময় ২০টি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। শনিবার দিবাগত রাত ১০টার দিকে সৈয়দপুর শহরের গোলাহাট এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গোলাহাটের ২ নং উর্দুভাষী ক্যাম্পে পৌর নির্বাচনের প্রচারণা চালায় জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী ও ইকু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুল আলম সিদ্দিক। প্রচারণা শেষে শহরের প্রধান নির্বাচনী অফিসে ফেরার পথে ২ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হিটলার চৌধুরী ভলুর বাসার সামনে এলে জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাকবিতনণ্ডা শুরু হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে উভয় পক্ষের ২৫ জন সমর্থক আহত হয়। এ সময় জাতীয় পার্টির সমর্থকদের ২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ ২০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে সৈয়দপুর থানা পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় আহতরা হলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক ফয়সাল দিদার দিপু, সৈয়দপুর পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক শামসুদ্দিন অরুণ, যুগ্ম সদস্য সচিব মেহেদী হাসান সুরুজ, যুব সংহতির সদস্য ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সবুজ, জাতীয় মহিলা পার্টির পৌর কমিটির সদস্য সচিব রানু। অপরদিকে আওয়ামী লীগের কর্মী আরমান, বাবু ও সাকিল আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে।

জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম সিদ্দিক জানান, পথসভা শেষে ওই পথে ফেরার সময় পূর্ব পরিকল্পিত আওয়ামী লীগ নেতাকর্মীরা আমাদের নেতাকর্মী ও সমর্থকদের উপরে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। তাদের হামলায় ২০ থেকে ২২ জন নেতাকর্মী ও সমর্থক গুরুতরভাবে আহত হয়েছে। নির্বাচনী ভীতি সৃষ্টি করার লক্ষে তারা এমন কাজ করেছে। যেন আমরা নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়াই।

তিনি সৈয়দপুরের ভোটারদের উদ্দেশে বলেন, হামলা মামলা করে নির্বাচন থেকে দূরে রাখতে পারবে না। আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটাররা ব্যালটের মাধ্যমেই এ অপকর্মের জবাব দিবে ইনশাআল্লাহ।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন জানান, লাঙ্গল প্রতীকের পথসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে অকথ্য ভাষায় গালিগালাজ করে বক্তারা। এতে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে লাঙ্গল প্রতীকের প্রার্থীসহ জাতীয় পার্টির নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাসায় হামলা চালালে সংঘর্ষ বাঁধে। হামলাকারীরা বঙ্গবন্ধুর ছবিসহ ওই নেতার বাসার আসবাবপত্র ভাঙচুর করে।

হিটলার চৌধুরী ভলু অভিযোগ করেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম তার বাড়িতে হামলা চালিয়ে একটি জিপ গাড়ি ভাঙচুর করে এবং তার দুই কর্মীকে আহত করে। এ সময় তারা বঙ্গবন্ধুর ছবিও ভাঙ্গচুর করে।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো: আবুল হাসনাত খানের সাথে রাত ৩টায় মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় কোনো পক্ষই এখন পর্যন্ত মামলা করে নাই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলগুলো পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।

সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো: রবিউল আলম বলেন, সংঘর্ষের খবর শুনেছি। যেহেতু সেখানে ফৌজদারী অপরাধ সংঘটিত হয়েছে। সেহেতু ক্ষতিগ্রস্তরা আইনী আশ্রয় নিতে পারেন। মামলা হলে সে অনুযায়ী প্রশাসন ব্যবস্থা নিবে। আর যদি নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ পাই তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে সংবাদ পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান, যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নজির হোসেন, কামারপুকুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল জোতদার প্রমুখ।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল