২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সদ্য ভূমিষ্ঠ শিশুকে বাঁশ বাগানে ফেলে চম্পট দিলেন মা

সদ্য ভূমিষ্ঠ শিশুকে বাঁশ বাগানে ফেলে চম্পট দিলেন মা - প্রতীকী ছবি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সদ্য ভূমিষ্ঠ এক কন্যা শিশুকে বাঁশ বাগানে ফেলে চম্পট দিয়েছেন এক মা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৯ ফেব্রুয়ারি সকালে সদর ইউনিয়নের গোপালপুর গ্রামের তোহিদুলের স্ত্রী পরিচয়ে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন অন্তঃসত্ত্বা খাদিজা বেগম। শনিবার সকালে খাদিজা বেগম সাত মাসের অপরিণত একটি কন্যা সন্তান প্রসব করেন। সন্তান প্রসবের পর খাদিজা হাসপাতালের ছাড়পত্র না নিয়ে সকলের অগোচরে শিশুটিকে নিয়ে হাসপাতাল ত্যাগ করেন এবং সদ্য প্রসূত শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম দিকের একটি বাঁশ বাগানে ফেলে দিয়ে চলে যান।

দুপুর আনুমানিক সাড়ে বারোটার দিকে ওই বাঁশ বাগান সংলগ্ন জমিতে কাজ করছিলেন সন্তোষ নামের একব্যক্তি। তিনি ছোটো বাচ্চার কান্নার আওয়াজ শুনে এগিয়ে গিয়ে দেখতে পান একটি শিশু পড়ে আছে। তিনি দ্রুত শিশুটিকে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতাস সূত্রে নিশ্চিত হওয়া গেছে, উদ্ধার করা শিশুটি খাদিজা বেগমের কন্যা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, শুক্রবার সকালে খাদিজা বেগম নামের একজন গর্ভবতী মহিলা জরুরি বিভাগে ভর্তি হন। শনিবার সকালে তিনি একটি সাত মাসের অপরিণত সন্তান প্রসব করেন। সে কাউকে কিছু না বলে শিশু সহ স্বাস্থ্য কমপ্লেক্স ত্যাগ করে। ওই শিশুটিকে পাশের বাঁশ বাগান থেকে এলাকাবাসী উদ্ধার করে। শিশুটি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় সুস্থ রয়েছে। শাপলা বেগম নামের এক নারী শিশুটিকে দত্তক নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

সদ্য ভূমিষ্ঠ শিশুকে বাঁশ বাগানে ফেলে চলে যাওয়ার কারণ জানতে খাদিজা বেগমের বক্তব্য পাওয়া যায়নি। সদর ইউনিয়নের গোপালপুর এলাকার ইউপি সদস্য পরিমল চন্দ্র রায় খাদিজা বেগম নামের কাউকে সনাক্ত করতে পারেনি।

ভূরুঙ্গামারী থানার ওসি মুহা. আতিয়ার রহমান জানান, খাদিজা বেগমকে খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement