২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফুলবাড়ীতে স্ত্রীর মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার

ফুলবাড়ীতে স্ত্রীর মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার - ছবি : প্রতীকী

কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে উপজেলা গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার প্রধান শিক্ষক মো: খালেকুজ্জামান ডিউক (৫০)। তিনি উপজেলার আছিয়ার বাজার এলাকার মৃত আব্দুল লতিফ মাস্টারের ছেলে। তিনি রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মামলার বাদি লালমনিরহাট জেলার নয়ারহাট এলাকার জাকির হোসেনের মেয়ে জান্নাতুল ফেরদৌস মুক্তা। তিনি জানান, ২০০২ সালের এপ্রিল মাসে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের এক মেয়ে ও এ ছেলে সন্তান রয়েছে। কিন্তু সংসার জীবনে প্রায় সময় স্বামী যৌতুকের জন্য তাকে নির্যাতন করতেন। বাধ্য হয়ে তিনি তৎকালীন শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। কিন্তু তাতে নির্যাতনের মাত্রা আরো বেড়ে গেলে সন্তানদের নিয়ে বাবার বাড়ি চলে যান। এরপর ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি লালমনিরহাট জজ আদালতে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(ক)/৩০ ধারায় স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় রোববার ফুলবাড়ী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ফুলবাড়ী থানার ডিউটি অফিসার এএসআই আনসার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার সকালে গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

ফুলবাড়ী উপজেলা সহকারী শিক্ষা অফিসার হৃদয় কৃষ্ণ বর্মন বলেন, বিষয়টি শুনেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement