০৬ মার্চ ২০২১
`

স্বতন্ত্রপ্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

স্বতন্ত্রপ্রার্থীর কাছে নৌকার ভরাডুবি - নয়া দিগন্ত

কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভায় স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নারকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৯৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আব্দুর রহমান মিয়া। লাঙ্গল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৯ হাজার ৩০৭ ভোট। শনিবার রাতে নাগেশ্বরী কন্ট্রোল রুম থেকে এ তথ্য পাওয়া যায়।

এ ছাড়াও বাংলাদেশ ইসলামী আন্দোলনের রফিকুল ইসলাম হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ছয় হাজার ৮৭১, নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী ফরহাদ হোসেন ধলু পেয়েছেন পাঁচ হাজার ৭২৬ ও বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৮০৯ ভোট।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ব্যালটের মাধ্যমে মোট ৪৬ হাজার ৮৫৮ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২৩ হাজার ৪৭২ জন এবঙ নারী ভোটারের সংখ্যা ২৩ হাজার ৩৮৬ জন।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচজন। এ ছাড়াও কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, আয়তনের দিক থেকে দ্বিতীয় বৃহত্তম পৌরসভা নাগেশ্বরী। ২০০১ সালের ৮ জুলাই মাসে গঠিত হয় এটি। ২০১১ সালে দ্বিতীয় ও ২০১৫ তে প্রথম শ্রেণীতে উন্নীত হয় এটি। ৪২ বর্গকিলোমিটার আয়তনের এ পৌরসভার জনসংখ্যা ৯২ হাজার ৩২৮ জন।



আরো সংবাদ


ইম্প্যাক্ট জীবন তরী হাসপাতাল এখন ঝালকাঠিতে নোয়াখালীতে কৃষকের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যাকাণ্ড ইনিংস ব্যবধানে হার ইংল্যান্ডের, সিরিজ ভারতের মিরসরাইয়ে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত আমরা মহান মুক্তিযুদ্ধের লক্ষ্যসমূহ হারাতে বসেছি : গোলাম পরওয়ার স্বর্ণের দাম আবারো কমেছে গণতন্ত্র ফিরে এলে গণতন্ত্রের প্রশাসনের প্রশাসকরা গর্বিত হবেন : গয়েশ্বর মনোহরদীতে ট্রাকের ধাক্কায় সিএনজি আরোহী ২ জন নিহত, আহত ৩ আফগানিস্তানে পৃথক বোমা বিস্ফোরণে নিহত ৪ বিক্ষোভের শততম দিনে কৃষকদের দিল্লি প্রবেশের রাস্তায় অবরোধ

সকল