০৪ মার্চ ২০২১
`
বিরামপুরে আওয়ামী লীগ ও বীরগঞ্জে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

দিনাজপুরে টানা ৩য়বার মেয়র নির্বাচিত হলেন বিএনপি প্রার্থী জাহাঙ্গীর

দিনাজপুরে টানা ৩য়বার মেয়র নির্বাচিত হলেন বিএনপি প্রার্থী জাহাঙ্গীর - ছবি : নয়া দিগন্ত

দিনাজপুর পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে তৃতীয়বারের মতো বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম। ৪৯টি কেন্দ্রের মধ্যে সবক’টি কেন্দ্রেই তিনি বিজয়ী হয়েছেন। সৈয়দ জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪৪ হাজার ৯৩৪ ভোট ও রাশেদ পারভেজ পেয়েছেন পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট। সৈয়দ জাহাঙ্গীর আলম ২০ হাজার ৭০৮ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। দিনাজপুর পৌরসভার দেড় শ’ বছরের বেশি সময়ের ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো মেয়র পর পর তিনবার বিপুল ভোটে নির্বাচিত হলেন।

দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক জানান, দিনাজপুর পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে ৪৪ হাজার ৯৩৪ ভোট পেয়ে বিএনপির ধানের শীষের প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ পারভেজ পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দিনাজপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে শনিবার রাত সাড়ে ৮টায় জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন।

তিনি আরো জানান, এবারে দিনাজপুর পৌরসভার মোট ১ লাখ ৩০ হাজার ৮০৩ জন ভোটারের মধ্যে ৭৪ হাজার ৮৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ১১৮৯টি ভোট বাতিল হয়েছে এবং মোট বৈধ ভোটের সংখ্যা ৭৩ হাজার ৬৬৪টি।

ফলাফল পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় সৈয়দ জাহাঙ্গীর আলম তাকে তৃতীয়বার মেয়র পদে নির্বাচিত করায় দিনাজপুরসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এ সময় তিনি পৌরবাসীর সার্বিক সহযোগিতা ও তার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

এ ছাড়া দিনাজপুর জেলারবিরামপুর পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী আক্কাস আলী নৌকা প্রতীকে ১৫ হাজার ৩৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ্যাড. নুরুজ্জামান সরকার নারিকেল গাছ প্রতীকে ৮ হাজার ৬৮৬ ভোট পেয়েছেন।

একইভাবে বীরগঞ্জ পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন বাবুল মোবাইল প্রতীকে ৩ হাজার ৯৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী নুর ইসলাম নুর নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৩ হাজার ৯৪৬।



আরো সংবাদ


পরমাণু সমঝোতাকে এগিয়ে নেয়ার একমাত্র উপায় নিষেধাজ্ঞা প্রত্যাহার : ইরান মহান মুক্তিযুদ্ধে এইচ টি ইমামের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি মৃত্যুর ৬৩ বছর পর আলজেরিয়ার স্বাধীনতাকামীকে হত্যার দায় স্বীকার ফ্রান্সের এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক এক দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী আইএইএ’তে ইরানবিরোধী সম্ভাব্য প্রস্তাবকে ‘বালসুলভ’ বলল রাশিয়া ইরানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের সিদ্ধান্ত নিল আয়ারল্যান্ড জামালপুরের সেই ডিসি যে শাস্তি পেলেন এক ওভারে পোলার্ডের ছয় ছক্কা, জিতল ওয়েস্ট ইন্ডিজ রোমাঞ্চকর জয়ে কোপার ফাইনালে বার্সা শিনজিয়াংয়ে উইঘুরদের সংখ্যা কমাতে যা করছে চীন

সকল