২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিরল রোগে আক্রান্ত শিশু আয়েশা বাঁচতে চায়

বিরল রোগে আক্রান্ত শিশু আয়েশা বাঁচতে চায় - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী ইউনিয়নের পাগলাটারী গ্রামের ট্রাক্টরচালক আশেক আলী ও সুমি আক্তারের মেয়ে আয়েশা সিদ্দিকা হাইড্রোক্যাফালাস রোগে আক্রান্ত। মায়ের গর্ভ থেকেই এ রোগ নিয়ে জন্মগ্রহণ করেছে শিশু আয়েশা। তার বয়স এক বছর আট মাস।

এ রোগ নিয়ে আয়েশার জন্ম হওয়ায় স্বামীর পরিবার থেকে নির্যাতন সহ্য করতে মা সুমি আক্তারকে। পরে সুমি আক্তার তার বাবার সহযোগিতায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের ডাক্তার হাবিবুর রহমানের কাছে যান শিশু আয়েশাকে। ওই সময় আয়েশা সিদ্দিকার বয়স ছিলো ৫১ দিন। তার বয়স এখন এক বছর আট মাস। যে বয়সে হেসে খেলে বেড়ানোর কথা ওই বয়সেই আয়েশা বিছানায়
শুয়ে মৃত্যুর প্রহর গুনছে। বিরল এই রোগের তার মাথার ওজন স্বাভাবিকের তুলনায় চার গুন বেড়ে গেছে।

শিশুটির বাবা আশেক ও মা সুমি আক্তার জানান, ডাক্তার বলেছেন দ্রুত অপারেশন করাতে হবে, অপারেশন করালে সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে শিশু আয়েশার। তবে অপারেশন করাতে লাগবে তিন থেকে চার লাখ টাকা। যা শিশু আয়েশার দরিদ্র পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। তাই দেশের বিত্তবান ও প্রবাসিদের কাছে সাহায্য চেয়েছেন আয়েশার মা-বাবা।

তাই শিশু আয়েশার চিকিৎসার জন্য এগিয়ে আসতে পারেন আপনিও। সাহায্য পাঠাতে যোগাযোগ করুন-০১৭৫৫-২৫৯২৩৬ (আয়েশার মায়ের নম্বর)।


আরো সংবাদ



premium cement