২৫ নভেম্বর ২০২০

আলুর দাম নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার : জিএম কাদের

আলুর দাম নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার : জিএম কাদের - নয়া দিগন্ত

দাম বেঁধে দিয়ে কখনো মুক্ত বাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয় উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, আলুর দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে। মূল্য বেঁধে দিয়ে দাম নিয়ন্ত্রণ করার চেষ্টা সরকারের ভুল সিদ্ধান্ত। এটা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ব্যর্থতা। এতে গুটিকতক ব্যবসায়ী সিন্ডিকেট করে আলু থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

বুধবার দুপুরে তিনি রংপুরে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন।

এসময় জিএম কাদের বলেন, যখন সিন্ডিকেট চক্রটি আলুর দাম বাড়িয়ে দিয়েছিল। তখনই বাজার মনিটরিং ও হিমাগারগুলোতে নজরদারি বাড়িয়ে সরবরাহ ঠিক রাখতে পারলে আলুর দাম নিয়ন্ত্রণের বাইরে যেতো না। এখানে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যর্থ। দাম বেঁধে দেয়ায় সিন্ডিকেটটি লাভবান এসময় তিনি ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের পাশাপাশি আইনের কঠোর প্রয়োগের দাবি করেন। এছাড়াও তিনি রংপুর সদরের দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফল প্রত্যাখ্যান করে পুনরায় ভোট দেয়ার দাবি জানান।

এসময় প্রেসিডিয়াম সদস্য রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর-৩ আসনের এমপি রাহগীর আল মাহি সাদ এরশাদ, মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাকসহ জাতীয় পার্টির রংপুর জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ